kalerkantho


বিএমডাব্লিউ এক্স-থ্রি গাড়ি বাজারে

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৮ ০০:০০



বিএমডাব্লিউ এক্স-থ্রি গাড়ি বাজারে

বিএমডাব্লিউ এক্স-থ্রি : রাজধানীর তেজগাঁওয়ে এক্সিকিউটিভ মোটরসের শোরুমে গতকাল বিএমডাব্লিউ এক্স-থ্রি গাড়ি উন্মোচন করেন এক্সিকিউটিভ মোটরসের অপারেশনস ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল এবং প্রতিষ্ঠানটির আফটার সেলস ডিরেক্টর মো. বজলুল করিম। ছবি : কালের কণ্ঠ

বিএমডাব্লিউয়ের নতুন মডেলের গাড়ি বাজারে এনেছে বাংলাদেশে এর একমাত্র অথরাইজ আমদানিকারক এক্সিকিউটিভ মোটরস লিমিটেড। বিএমডাব্লিউ এক্স-থ্রি মডেলের অত্যাধুনিক এই গাড়িটি গতকাল উন্মোচন করা হয়েছে। দুটি রঙে বাংলাদেশের বাজারে গাড়িটির দাম নির্ধারণ করা হয়েছে এক কোটি ৪৫ লাখ টাকা। নতুন এই গাড়ির ক্রেতা পাবেন পাঁচ বছরের ফ্রি সার্ভিস, পার্টস, মেইনটেন্যান্স এবং রিপেয়ার।

গতকাল এ উপলক্ষে রাজধানীর তেজগাঁওয়ে এক্সিকিউটিভ মোটরসের শোরুমে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ মোটরসের অপারেশনস ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল এবং প্রতিষ্ঠানটির আফটার সেলস ডিরেক্টর মো. বজলুল করিম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উচ্চ মূল্যের গাড়ি হলেও গত বছর ৭০টির বেশি গাড়ি বিক্রি হয়েছে। এ বছর আরো বেশি গাড়ি বিক্রি হবে আশা করা হয়। জার্মান বহুজাতিক অটোমোবাইল কম্পানি বিএমডাব্লিউর নতুন এ মডেলটির শক্তিশালী ইঞ্জিন ও কার্যকরী ড্রাইভিং সিস্টেম রয়েছে বলে জানান এক্সিকিউটিভ মোটরসের কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে বজলুল করিম বলেন, বিএমডাব্লিউ এক্স-থ্রি দুটি মডেলে পাওয়া যাবে, যথা-এক্স-থ্রি এক্স ড্রাইভ৩০আই, যা ফোর হুইল ড্রাইভ এবং এক্স-থ্রি এসড্রাইভ২০আই, যা রেয়ার হুইল ড্রাইভ। আগের মডেলগুলোর মতো বিএমডাব্লিউর এক্স-থ্রি মডেলে রয়েছে ডায়নামিক ও দৃষ্টিনন্দন ডিজাইন। স্পোর্টিং উপস্থিতি ও অফ-রোড লুকের সমন্বয় নিয়ে এ মডেলটি তৃতীয় প্রজন্মের প্রিমিয়াম মিড-সাইজ স্পোর্টস অ্যাকটিভি ভেহিকল (এসএভি)।

তিনি বলেন, এ ছাড়া হঠাৎ কোথাও গিয়ে গাড়িতে সমস্যা দেখা দিলে পাওয়া যাবে মোবাইল সার্ভিসিং। নির্ধারিত নাম্বারে কল করে জানালে, সেখানে সার্ভিস গাড়ি নিয়ে হাজির হবে ভ্রাম্যমাণ টিম। সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত বছরজুড়ে এই সেবা পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এক্স-থ্রির অভ্যন্তরে বিএমডাব্লিউর আভিজাত্যের ধরন অনুযায়ী চালকের শারীরিক গঠন ও গাড়ি চালনাকালে বিবিধ সুবিধার বিষয়টি খেয়াল রেখে ডিজাইন করা হয়েছে। গাড়ির ইন্টেরিয়রে রয়েছে আগের তুলনায় বড় প্যানারোমিক গ্লাসের ছাদ। ফলে গাড়িতে চড়ার সময় ইচ্ছা অনুযায়ী গ্লাস সরিয়ে নিতে পারবেন। এ ছাড়া ভেতরের দিকে উইন্ডস্ক্রিনে স্ট্যান্ডার্ড ফিটেড অ্যাকাউস্টিক আচ্ছাদন গাড়ির অভ্যন্তরে শব্দদূষণ একেবারেই কমিয়ে দেবে। নতুন বিএমডাব্লিউ ৭ সিরিজ ও ৫ সিরিজের মতো নতুন এক্স-থ্রিতেও রয়েছে ডিসপ্লে কি, যা দিয়ে গাড়ি লক ও আনলক করা যাবে। এ ছাড়া বিএমডাব্লিউ ডিসপ্লে কি-তে রয়েছে অভিনব নানা ফিচার যেমন, এটা চালককে ফুয়েলের স্তর সম্পর্কে সচেতন করবে এবং রক্ষণাবেক্ষণের কোনো কাজ বাকি থাকলে সেটা জানাবে, জানালা ও সানরুফ বন্ধ আছে কি না সেটাও জানিয়ে দেবে।



মন্তব্য