kalerkantho


মেঘনায় ভাসমান পর্যটন মেলা আজ

নিজস্ব প্রতিবেদক   

১৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



মেঘনায় ভাসমান পর্যটন মেলা আজ

দেশে দ্বিতীয়বারের মতো ভাসমান পর্যটন মেলা আয়োজন করেছে ১৩টি ট্যুর অপারেশনের যৌথ সংগঠন বি ফিফটিন। ‘দ্বিতীয় ভাসমান ট্যুরিজম মেলা ও নৌ আনন্দ ভ্রমণ-২০১৮’ শীর্ষক দিনব্যাপী এই আয়োজনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকর্তা, বাংলাদেশ পর্যটন করপোরেশনের আখতারুজ জামান খান কবির, বাংলাদেশ পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসির উদ্দীনসহ বিভিন্ন পর্যটনবিষয়ক সংগঠনের নেতা ও অন্য অংশগ্রহণকারীরা উপস্থিত থাকবেন।

আয়োজকরা জানায়, ফ্লাটিং ট্যুরিজম ফেয়ার বা ভাসমান পর্যটন মেলা, নদীমাতৃক বাংলাদেশের জলভিত্তিক পর্যটন বিকাশের একটি প্রয়াস। মেঘনা নদীর বুকে সুন্দরবন-১০ নৌযান ভাসমান পর্যটন মেলায় ২৫টি প্রতিষ্ঠানের স্টল থাকবে।

সকাল ৯টায় সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে নৌবিহারটি চাঁদপুরে গিয়ে আবার সন্ধ্যায় ঢাকা ফিরে আসবে। এই আয়োজনে আছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দিনভর জাদু আর দেশীয় সাংস্কৃতিক অনুষ্ঠান। বাংলাদেশ পর্যটন করপোরেশন ও পর্যটন বোর্ডের সহযোগিতায় মেলায় র‌্যাফল ড্রতে দেশীয় নানা গন্তব্যে থাকা-খাওয়া ছাড়াও ভুটান, নেপাল, কলকাতা, ইন্দোনেশিয়ার বালি দ্বীপ ভ্রমণের পুরস্কার রয়েছে বলে জানায় আয়োজকরা।


মন্তব্য