kalerkantho


স্বয়ংক্রিয় ‘সুইফট স্যাংশনস স্ক্রিনিং’ চালু এক্সিম ব্যাংকে

নিজস্ব প্রতিবেদক   

১৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



স্বয়ংক্রিয় ‘সুইফট স্যাংশনস স্ক্রিনিং’ চালু এক্সিম ব্যাংকে

এক্সিম ব্যাংক : গতকাল এক অনুষ্ঠানে ‘সুইফট স্যাংশনস স্ক্রিনিং’ সফটওয়্যার উদ্বোধন করেন এক্সিম ব্যাংকের এমডি ও সিইও ড. মোহাম্মদ হায়দার আলী।

সুইফটের মাধ্যমে বৈদেশিক বাণিজ্যসংক্রান্ত লেনদেন পরীক্ষণের জন্য স্বয়ংক্রিয় ‘সুইফট স্যাংশনস স্ক্রিনিং’ ব্যবস্থা চালু করেছে এক্সিম ব্যাংক। গতকাল বুধবার ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া প্রধান অতিথি হিসেবে সফটওয়্যারটি চালু করেন। এ সময় স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, জেপি মরগান, ওয়েলস ফার্গো, সিটি ব্যাংক এনএ, কমার্স এজি, আইসিআইসি ব্যাংক, অ্যাক্সিস ব্যাংক, দোহা ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শুভেচ্ছা বক্তব্যে ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া এএমএল ও সিএফটি পলিসি এবং অর্থপাচার ও জঙ্গি অর্থায়ন রোধে ব্যাংকের কঠোর নীতিমালা বাস্তবায়নের বিষয়টি উল্লেখ করে বলেন, এক্সিম ব্যাংক লেনদেনের ক্ষেত্রে প্রয়োজনীয় নীতিমালা পরিপালনে বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় বৈদেশিক লেনদেনে প্রতারণা রোধে সম্পূর্ণভাবে স্বয়ংক্রিয় ‘সুইফট স্যাংশনস স্ক্রিনিং’ ব্যবস্থা চালু করল। অনুষ্ঠানে এক্সিম ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহীরা উপস্থিত ছিলেন।



মন্তব্য