kalerkantho

স্বয়ংক্রিয় ড্রাইভিং মোবাইল নেটওয়ার্ক প্রযুক্তি আনল হুয়াওয়ে

বাণিজ্য ডেস্ক   

২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফাইভজি নেটওয়ার্ক স্থাপনকে আরো সহজ করতে লন্ডনে অনুষ্ঠিত একটি প্রাক-এমডাব্লিউসি (মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস) ব্রিফিংয়ে হুয়াওয়ে তাদের অটোনোমাস ড্রাইভিং মোবাইল নেটওয়ার্ক প্রযুক্তির কয়েকটি সলিউশন প্রকাশ করেছে। এ সময়  শক্তিশালী কম্পিউটিং ক্ষমতাসম্পন্ন এমবিবি অটোমেশন ইঞ্জিন (এমএই) এবং বিটিএস-৫৯০০ সিরিজ বেস স্টেশনসহ বেশ কিছু সলিউশন প্রদর্শন করা হয়। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হুয়াওয়ের নতুন এই সলিউশনগুলো অপারেটরদের বিভিন্ন ক্ষেত্রে অটোমেশন অর্জন, সর্বোত্তম কার্যক্ষমতা ও রক্ষণাবেক্ষণ নিশ্চিত, জ্বালানি খরচ কমাতে এবং সর্বোপরি ফাইভজি অবকাঠামোর স্থাপন আরো দ্রুত করতে সহায়তা করবে। হুয়াওয়ের এমএই এবং বিটিএস-৫৯০০ সিরিজের বেস স্টেশনগুলো আরো শক্তিশালী কম্পিউটিং ক্ষমতাসহ সব পরিস্থিতিতে অটোমেশন নিশ্চিত করবে যার ফলে ১০ গুণ উন্নত কার্যক্ষমতা ও রক্ষণাবেক্ষণ, ৩০ গুণ উন্নত ইউজার এক্সপেরিয়েন্স এবং ৩০ শতাংশ এনার্জি সাশ্রয় সম্ভব হবে।

হুয়াওয়ের ওয়্যারলেস সলিউশনের চিফ মার্কেটিং অফিসার পিটার ঝু বলেন, ‘অটোমেশন হলো ওয়্যারলেস ইন্ডাস্ট্রি উন্নয়নে একটি নতুন ক্ষেত্র। আমরা বেতার যোগাযোগের ক্ষেত্রে অটোমেশন ক্ষমতাগুলো ক্রমাগতভাবে গড়ে তোলার জন্য ইন্ডাস্ট্রির সঙ্গে কাজ করতে আগ্রহী, এর মাধ্যমে স্বয়ংক্রিয় মোবাইল নেটওয়ার্ক আরো উন্নত হবে।’

মন্তব্য