kalerkantho

ঢাকা-চট্টগ্রামে পোশাক ও জুতাশিল্পের প্রযুক্তি প্রদর্শনী

বাণিজ্য ডেস্ক   

২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা ও চট্টগ্রামে প্রথমবারের মতো ‘অ্যাপারেল টেক-আপ’ আয়োজন করছে পোশাক ও জুতাশিল্পে সফটওয়্যার সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান কোটস গ্লোবাল সার্ভিসেস। আগামী মঙ্গলবার ঢাকায় এবং বৃহস্পতিবার চট্টগ্রামে ‘অ্যাপারেল টেক-আপ’ নামের এ আয়োজনটি অনুষ্ঠিত হবে।

আয়োজকরা জানান, ‘অ্যাপারেল টেক-আপ’ এ সাধারণত পোশাক ও জুতাশিল্পে প্রযুক্তির ব্যবহারের গুরুত্ব নিয়ে আলোচনা করা হবে। এ আয়োজনে ডাটা বিশ্লেষণ এবং পোশাক উৎপাদন খাতে কিভাবে যথার্থতার সঙ্গে ডাটা ব্যবস্থাপনা করা যায়, তার ওপর গুরুত্বারোপ করা হবে।

কোটস বাংলাদেশ সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক ত্রাম আনহ ত্রান বলেন, প্রযুক্তি এখন অনিবার্য। এটা নিয়ে দ্বিমতের কোনো সুযোগ নেই। প্রযুক্তির ব্যবহারে উৎপাদনও বাড়ছে। বাজার প্রতিনিয়ত আরো প্রতিযোগিতামূলক হচ্ছে, ফলে পোশাক খাতে প্রযুক্তির ব্যবহার নিয়ে চিন্তা করার সময় এসে গেছে।

‘অ্যাপারেল টেক-আপে’র বাংলাদেশ পর্বের এ আয়োজনে ঢাকা ও চট্টগ্রামের পোশাক উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো অংশগ্রহণ করবে। কোটস গ্লোবাল সার্ভিসেসের সঙ্গে জড়িত আন্তর্জাতিক পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তারা এতে বক্তব্য দেবেন। এ ছাড়া এতে একটি প্যানেল ডিসকাশনের আয়োজন করা হবে, যাতে বিভিন্ন অংশীদার যেমন; পোশাকশিল্পের বিভিন্ন ব্র্যান্ড, প্রযুক্তি সরবরাহকারী প্রতিষ্ঠান এবং উৎপাদনের সঙ্গে জড়িতরা অংশগ্রহণ করবেন।

২৫০ বছর ধরে ফ্যাশন শিল্পের সঙ্গে জড়িত কোটস ১০০টি দেশে ব্যাবসায়িক কার্যক্রম পরিচালনা করে।

মন্তব্য