kalerkantho

এসসিআরএমের ৩০ বছর পূর্তি

‘ব্যবসা বিনিয়োগে টেকসই সুরক্ষা দেবে সরকার’

নিজস্ব প্রতিবেদক   

৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘ব্যবসা বিনিয়োগে টেকসই সুরক্ষা দেবে সরকার’

এসসিআরএমের ৩০ বছর উদ্‌যাপন ও দ্বিতীয় প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ অন্যরা

দেশের ব্যবসা-বাণিজ্যের নিরাপত্তা দিতে ও ২০৪১ সালে উন্নত বিশ্বের কাতারে বাংলাদেশকে তুলে আনতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ব্যবসায়ী ও তাঁর বিনিয়োগকে নিরাপত্তা ও টেকসই সুরক্ষা দেওয়া হবে।

গতকাল শনিবার রাজধানীর বেইলি রোডে অফিসার্স ক্লাবের সম্মেলনকক্ষে দেশের শীর্ষস্থানীয় ইস্পাতশিল্পের প্রতিষ্ঠান সালাম স্টিল কনকাস্ট রি-রোলিং মিলস লিমিটেডের (এসসিআরএম) প্রতিষ্ঠার ৩০ বছর উদ্‌যাপন ও দ্বিতীয় প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইস্পাতশিল্পের বিপুল সম্ভাবনা আছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, একদিন খুব ছোট প্রতিষ্ঠান থেকে এসসিআরএম আজ বাজারে বিশাল ভূমিকা রাখছে। ধারাবাহিকভাবে এগিয়ে যাওয়ার পাশাপাশি দেশকেও সম্ভাবনাময়ী করছে এই খাতসংশ্লিষ্টরা।

তিনি বলেন, দেশের উন্নয়ন পরিকল্পনার অংশ হিসেবে নেওয়া সরকারের মেগা প্রকল্পে বিপুল পরিমাণ জোগান দিতে হবে। এ ছাড়া দেশের বিপুল জনগোষ্ঠীর আবাসনের চাহিদা পূরণেও এই শিল্পের বিপুল চাহিদা রয়েছে।

বিশ্বমানের বিলেট উৎপাদন করে এসসিআরএম। নিজস্ব কন্টিনিউয়াস কাস্টিং মেশিনের (সিসিএম) মাধ্যমে তারা বিলেট প্রস্তুত করে থাকে। ফলে গুণগত মান ও সেরা মানের রড গ্রাহকের কাছে পৌঁছে দেওয়া হয়।

সালাম স্টিল কনকস্ট রি-রোলিং মিলসে চেয়ারম্যান মো. আবদুস সালাম বলেন, পণ্যের মানের বেলায় আমাদের প্রতিষ্ঠান কোনো আপস করে না। সততাই আমাদের মূল পুঁজি। উৎপাদনের সব পর্যায়ে সততার পরিচয় দিয়ে গ্রাহকের চাহিদা অনুযায়ী যথাসময়ে পণ্য সরবরাহের চেষ্টা হয়। তিনি আরো বলেন, পথচলায় এই ৩০ বছরের সব কৃতিত্ব আমাদের শুভাকাঙ্ক্ষীদের। এরই ধারাবাহিকতায় আগামী এক বছরের মধ্যে দ্বিতীয় প্রকল্প উৎপাদনে যেতে পারবে বলে আমাদের আশা।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য আবু হোসেন বাবলা, নারায়ণগঞ্জের পুলিশ সুপার এসপি হারুনুর রশিদ। ব্যবস্থাপনা পরিচালক মো. রেজাউল করিম রাজু। সালাম গ্রুপের পরিচালক সৈয়দ মাহবুবুল ইসলাম। বাংলাদেশ অটো রিরোলিং মিলস অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এ কে এম মাসুদুল আলম মাসুদ প্রমুখ।

মন্তব্য