kalerkantho


ইউনিলিভার ব্যবসা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বিইউপি

বাণিজ্য ডেস্ক   

৪ নভেম্বর, ২০১৮ ০০:০০



ইউনিলিভার ব্যবসা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বিইউপি

ইউনিলিভার : ইউনিলিভারের ফ্ল্যাগশিপ বিজনেস প্রতিযোগিতা-বিজমেসস্ট্রোজ-২০১৮-এর চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)। গত বৃহস্পতিবার ঢাকার হোটেল র‍্যাডিনসনে এক অনুষ্ঠানে দলটি বিজয়ী হয়

ইউনিলিভারের ফ্ল্যাগশিপ বিজনেস প্রতিযোগিতা-বিজমেসস্ট্রোজ-২০১৮-এর চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)। গত বৃহস্পতিবার ঢাকার হোটেল র্যাডিসনে এক অনুষ্ঠানে দলটি বিজয়ী হয়। প্রতিযোগিতায় প্রথম রানার্স-আপ হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ (এফবিএস) এবং দ্বিতীয় রানার্স-আপ হয় একই বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ)

বাস্তব ও উদ্ভাবনী শিক্ষার সুযোগ দিতে এ বছর নবমবারের মতো আয়োজিত বিজমেসস্ট্রোজে ৮৩টি দল অংশগ্রহণ করে। গত ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় তিনটি রাউন্ডে কঠিন লড়াইয়ের মাধ্যমে চূড়ান্ত পর্বে জায়গা করে নেয় দেশসেরা বিশ্ববিদ্যালয়গুলোর পাঁচটি দল। তাদের নিয়ে ১ নভেম্বর হোটেল র্যাডিসনে গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন টিম-২০১৯ সালে লন্ডনে অনুষ্ঠিতব্য ইউনিলিভার ফিউচার লিডার্স লীগে (এফএলএল) অংশগ্রহণ করবে। এর আগে তারা ইউনিলিভারের ম্যানেজমেন্ট ট্রেইনি প্রগ্রামে অংশগ্রহণের সুযোগ পাবে।

ইউএনডিপির সহযোগিতায় ইউনিলিভার বাংলাদেশ প্রথমবারের মতো ইউনিলিভার সাসটেইনেবল লিভিং প্ল্যান (ইউএসএলপি), জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) এবং ইউনিলিভারের কেন্দ্রীয় থিম ‘ওয়াশ’ (ওয়াটার, স্যানিটেশন অ্যান্ড হাইজিন) বিষয়কে কেন্দ্র করে এবারের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ইউনিলিভার বাংলাদেশের মানবসম্পদ পরিচালক কুনাল শর্মার স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। প্রতিযোগিতার প্রথম রাউন্ডে গ্রামীণ এলাকায় নারীদের ব্যবহার উপযোগী স্বাস্থ্যকর টয়লেট ব্যবস্থা নিয়ে ক্যাম্পেইনের জন্য তিনটি বিষয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছে প্রতিযোগীদের।

প্রতিযোগিতার গালা রাউন্ডে বিচারকদের প্যানেলে ছিলেন ইউনিলিভার বাংলাদেশের সিইও ও এমডি কেদার লেলে, জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী ও ইউএনডিপির আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো, ব্র্যাকের কমিউনিকেশন অ্যান্ড এমপাওয়ারমেন্ট এবং ব্র্যাক ইন্টারন্যাশনাল স্ট্র্যাটেজির সিনিয়র ডিরেক্টর আসিফ সালেহ, ড্রিংকওয়েলের সিইও মিনহাজ চৌধুরী, ঢাকা ওয়াসার এমডি ও সিইও প্রকৌশলী তাকসেম এ খান।



মন্তব্য