kalerkantho


টাটা নেক্সন গাড়ি এলো বাজারে

নিজস্ব প্রতিবেদক   

৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



টাটা নেক্সন গাড়ি এলো বাজারে

গতকাল শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এক জমকালো আয়োজনে টাটা নেক্সন গাড়ির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছিলেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদসহ আরো অনেকে। ছবি : কালের কণ্ঠ

ভারতের জনপ্রিয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টাটার সবচেয়ে স্টাইলিশ ও কমপ্যাক্ট এসইউবি গাড়ি ‘টাটা নেক্সন’ এখন বাংলাদেশের বাজারে। দেশের বাজারে এ গাড়ি বাজারজাত করবে নিটল মোটরস লিমিটেড। গতকাল শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এক জমকালো আয়োজনে এই গাড়ির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন নিটল-নিলয় গ্রুপের পরিচালক সুলতানা রাজিয়া, টাটা মোটরসের ইন্টারন্যাশনাল হেড অব বিজনেস সুজয় রয় প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের মোটরসাইকেলসহ মোটর গাড়ির সম্ভাবনাময় বিশাল বাজার রয়েছে। এখানে ভারতের বিনিয়োগকারীরা আকর্ষণীয় সুবিধায় বিনিয়োগ করতে পারে। বিনিয়োগের টাকা মূলধনসহ যেকোনো সময় বিনিয়োগকারীরা তাঁর দেশে নিয়ে যেতে পারেন।

বাংলাদেশে ভারতের হিরো হোন্ডার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘স্থানীয়ভাবে মোটরসাইকেল অ্যাসেম্বলিং করে এরই মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে প্রতিষ্ঠানটি। ফলে বাংলাদেশে এটি শীর্ষ মোটরসাইকেল বাজারজাতকারী প্রতিষ্ঠান। আমাদের আশা, ভারতের টাটা গ্রুপ বাংলাদেশে টাটা নেক্সনের কারখানা স্থাপন করে এখান থেকেই অচিরেই বাজারজাত করবে। এমনকি বাংলাদেশের আকর্ষণীয় বিনিয়োগ ও রপ্তানি সুবিধা নিয়ে পার্শ্ববর্তীদেশগুলোতে রপ্তানি করবে।’

মাতলুব আহমাদ বলেন, ৩০-৩৫ বছর ধরে টাটা বাংলাদেশে বাণিজ্যিক গাড়ি নিয়ে কাজ করছে। ফলে এর বেশির ভাগ বাজারও এখন টাটার দখলে।

সুজন রয় জানান, নেক্সনের উদ্বোধনী মূল্য ধরা হয়েছে (পেট্রল ভার্সন) ২৪ লাখ ৯ হাজার ও (ডিজেল ভার্সন) ২৫ লাখ ৯০ হাজার টাকা।



মন্তব্য