kalerkantho


হরর ক্লাব : অ্যান্টিক সংগ্রহশালার ভূত

কালের কণ্ঠ অনলাইন   

৮ মে, ২০১৭ ১১:৩৩



হরর ক্লাব : অ্যান্টিক সংগ্রহশালার ভূত

যুক্তরাষ্ট্রের ক্যাপ্টেন রিন্ডসে হাউস মূলত একটি অ্যান্টিক সংগ্রহশালা। এখানে রয়েছে বহু প্রাচীন নিদর্শন। আর এ নিদর্শনগুলোর সঙ্গে জড়িত রয়েছে নানা ধরনের ইতিহাস।

এখানে রয়েছে মধ্যযুগের দাসদের আটকে রাখার বেড়ি, শেকল এবং তালা। আবার চাবুক এবং অন্যান্য নির্যাতনের সামগ্রীও রয়েছে। এগুলোর সঙ্গে জড়িতে রয়েছে মধ্যযুগের দাসদের সঙ্গে বর্বর আচরণের প্রমাণ। রয়েছে বহু কান্না ও দীর্ঘশ্বাস।

অনেকেই বলেন, এখানে নাকি প্রায়ই আত্মারা বিচরণ করে। এসব নির্যাতন সামগ্রীর শিকার হয়ে যারা নিহত হয়েছে, তাদের অনেকেরই আত্মা এখনও এখানে ঘুরে বেড়ায়।

প্রচলিত গল্পগুলোর মধ্যে একটি হলো নানা ধরনের শব্দ পাওয়ার। এ ধরনের একটি ঘটনার বিবরণে এক দর্শনার্থী লিখেছেন, হঠাৎ পাশের ঘরে একটি শব্দ হলো। তবে পাশের ঘরে গিয়ে দেখা গেল যে, সবকিছুই যথাযথ স্থানে সাজানো আছে। অতঃপর তারা আগের ঘরে ফিরে এসে দেখল বিছানার চাদরে পাঁচ আঙুলের হাতের ছাপ!

তবে এ হাতের ছাপটি সাধারণ কোনো ছাপ নয়, একেবারে তাজা রক্তের মতো লাল। তবে এ ঘটনার ব্যাখ্যা কখনোই পাওয়া যায়নি! অ্যান্টিক সংগ্রহশালা কর্তৃপক্ষ অবশ্য এ বিষয়গুলোর সঙ্গে পরিচিত। এ কারণে তারা বিষয়টি নিয়ে উচ্চবাচ্য করে না কখনোই।



মন্তব্য