kalerkantho

horror-club-banner

হরর ক্লাব : ফ্রেডি জ্যাকসনের রহস্যময় ছবির ব্যাখ্যা মেলেনি আজও

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৭ ১২:২৪



হরর ক্লাব : ফ্রেডি জ্যাকসনের রহস্যময় ছবির ব্যাখ্যা মেলেনি আজও

বিশ্বের নানা দেশে বিভিন্ন সময় অনেকের ক্যামেরায় উঠে এসেছে ভূতের প্রমাণ, যার কোনো ব্যাখ্যা নেই। এসব ছবির সত্যাসত্য নিয়ে বিতর্ক থাকলেও বহু মানুষেরই শিরদাঁড়া দিয়ে শীতল স্রোত বয়ে যায় এ ছবি দেখে। এ লেখায় তুলে ধরা হলো তেমন এক প্রমাণ। ধারাবাহিকভাবে এ ধরনের বেশ কয়েকটি ছবি প্রকাশিত হবে কালের কণ্ঠে। আজ পাচ্ছেন তার ১১তম পর্ব।

ফ্রেডি জ্যাকসনের রহস্যময় ছবি
যুক্তরাজ্যের রাজকীয় বিমানবাহিনী রয়াল এয়ারফোর্সের এ কাহিনী বহুদিন ধরেই এমন এক রহস্য হিসেবে রয়ে গেছে, যার কোনো সমাধান মেলেনি। ঘটনাটি ১৯১৯ সালের। সে সময় বিমানবাহিনীর একটি স্কোয়াড্রনের সেনা সদস্যরা একত্রে গ্রুপ ছবি তোলেন। আর ছবিতে দেখা যায়, তাদের সঙ্গে রয়েছেন ফ্রেডি জ্যাকসন। আর এ ছবি দেখেই সবার চক্ষু যেন কপালে উঠে যায়।

ছবিটি তুলেছিলেন বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত অফিসার স্যার ভিক্টর গোডার্ড।

তিনিও ছবিটি প্রিন্ট করার পর বিস্মিত হয়ে যান। ছবিতে যারা ছিলেন তারাও এ ঘটনায় শিউরে ওঠেন। কারণ সে ছবিতে তাদের সঙ্গে ছিলেন রয়াল এয়ারফোর্সের মেকানিক ফ্রেডি জ্যাকসন।

এ ছবিটি তোলার মাত্র দুই দিন আগেই মর্মান্তিক এক দুর্ঘটনায় মারা গিয়েছিলেন মেকানিক ফ্রেডি জ্যাকসন। তার পরদিনই ফ্রেডির অন্ত্যেষ্টিক্রিয়া হয় এবং তাতে সমাহিত করা হয়। তার মৃত্যুর রিপোর্টে লেখা হয়, তিনি বিমানের প্রপেলারের আঘাতে মারা যান।

মৃত্যুর দুই দিন পর ছবিতে তার উপস্থিতি দেখে সবাই অবাক হন। তার সহকর্মীরা বলেন, ছবিটি যে তার এতে কোনো সন্দেহ নেই। কিন্তু মৃত্যুর পর এ ছবিতে তিনি কিভাবে এলেন, তা আর কখনোই জানা যায়নি।


মন্তব্য