kalerkantho

horror-club-banner

হরর ক্লাব : ছবিতেই মিলছে ভূতের ভয়ঙ্কর প্রমাণ! (১)

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৭ ১৫:১৪



হরর ক্লাব : ছবিতেই মিলছে ভূতের ভয়ঙ্কর প্রমাণ! (১)

ইতিহাসের সবচেয়ে অদ্ভুত ভূতের ছবি কি তবে এটাই? ভূত আছে কি নেই তা নিয়ে অনেকেই সন্দিহান। তবে বিভিন্ন সময় অনেকের ক্যামেরায় উঠে এসেছে ভূতের প্রমাণ।

এসব ছবির সত্যাসত্য নিয়ে বিতর্ক থাকলেও বহু মানুষেরই শিরদাঁড়া দিয়ে শীতল স্রোত বয়ে যায় এ ছবি দেখে। এ লেখায় তুলে ধরা হলো তেমন এক প্রমাণ। ধারাবাহিকভাবে এ ধরনের বেশ কয়েকটি ছবি প্রকাশিত হবে কালের কণ্ঠে। আজ পাচ্ছেন তার প্রথম পর্ব।
কুপার পরিবারের ঝুলন্ত ভূত
অদ্ভুত এ ঘটনাটি ঘটেছিল বহু বছর আগেই। এটি কুপার পরিবারের ঝুলন্ত ভূত হিসেবে পরিচিত। তবে এ ঘটনার রেশ এখনও রয়ে গেছে মানুষের মনে। আর এ ঘটনাটি ক্যামেরায় তোলা ইতিহাসের সবচেয়ে অদ্ভুত ভূতের ছবি হিসেবেও পরিচিত।
কুপার পরিবারের এ ঘটনাটি ঘটেছে এখন থেকে বহু বছর আগে, ১৯৫০ সালে। সে সময় পরিবারটি একটি পুরনো বাড়ি কিনে সে বাড়িতেই সবাই মিলে ওঠে। আর এজন্য সবাই বেশ আনন্দিত ছিল। আর এ আনন্দঘন মুহূর্তটিকে ক্যামেরায় ধারণ করে রাখতে তারা উদ্যোগী হন।
কিন্তু তারা কী জানতেন, ক্যামেরায় ধারণ করা সেই ছবিটিই তাৎপর্যপূর্ণ হয়ে উঠবে! তাদের পরিবারের সে ছবিতে শুধু পরিবারের সদস্যরাই নয়, অংশ নেয় আরও একজন, যার কোনো ব্যাখ্যা নেই কারো কাছে।
ছবিটা ভালো করে দেখলেই বিষয়টি বোঝা যাবে। পরিবারের সদস্যরা ছাড়াও সেখানে রয়েছে ওপর থেকে নিচের দিকে ঝুলে থাকা এক অবয়ব। আর সে সময় ফটোশপ কিংবা এ ধরনের কোনো কারসাজি করার মতো কম্পিউটার প্রোগ্রামও ছিল না।
ছবিটিতে ঝুলে থাকা অশরীরির মুখটি অন্ধকার থাকলেও শরীরটা স্পষ্ট। আর কী কারণে মুখটি এমন অন্ধকারে রয়েছে, তা আরেক রহস্য। মুখহীন দেহটি যেন স্মরণ করিয়ে দেয় পুরনো বাড়িটির অজানা ইতিহাসের কথা।


মন্তব্য