kalerkantho


আমার এত শখ নাই

একই স্ট্যাটাস ফেসবুকের ওয়ালে ওয়ালে ঘুরে বিভিন্ন রকম হয়ে যায়। নমুনা দেখুন ইন্দ্রজিৎ মণ্ডল

১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



♦ পেটুক ব্যক্তির স্ট্যাটাস : পাশের বাসায় বিরিয়ানি রান্না করেছে। তিনবার গিয়ে ঘুরে এসেছি। বিরিয়ানি খেতে দেয়নি। ভাবছি আরো দুইবার যামু। দিলে দিব, না দিলে নাই। আমি এত লোভী না।

 

♦ কৃপণ ব্যক্তির স্ট্যাটাস : আমার জুতাটা ছিঁড়ে গেছে। পাঁচবার সেলাই করেছি, আর তিনবার করুম। টিকলে টিকব, না টিকলে ফেলাইয়া দিমু। আমি ভাই এত কিপটা না।

 

♦ প্রেমিকের স্ট্যাটাস : জরিনাকে চারবার প্রপোজ করেছি, রাজি হয়নি। আর তিনবার করুম। রাজি হইলে হইব, না হইলে নাই। আমার আবার এত প্রেম করার শখ নাই।

 

♦ এসএসসি পরীক্ষার্থীর স্ট্যাটাস : পাঁচবার এসএসসি পরীক্ষা দিয়েছি, পাস করি নাই। আর দুইবার দিমু। পাস করলে করুম, না করলে নাই। আমার এত পাসের ঠ্যাকা নাই।

 

♦ অভিমানী মেয়ের স্ট্যাটাস : চুল বাঁধার জন্য ভাবির কাছে পাঁচবার গিয়েছি। ভাবি দেয়নি। আর তিনবার যাব। চুল বেঁধে দিলে দেবে, না দিলে নাই। আমার এত চুল বাঁধার শখ নাই।

 

♦ অভিমানী লেখকের স্ট্যাটাস : তিন সপ্তাহ ধরে লেখা পাঠাচ্ছি, ছাপায়নি। আর দুই সপ্তাহ লেখা পাঠামু। ছাপাইলে ছাপাইবো, না ছাপাইলে নাই। আমার এত লেখক হওয়ার শখ নাই।

 

সংবিধিবদ্ধ সতর্কীকরণ

ঘোড়ার ডিমে প্রকাশিত লেখালেখি, আঁকাআঁকি নিছক কল্পনামাত্র। কোনো জীবিত বা মৃত অথবা ভবিষ্যতে জন্মগ্রহণ করবে—এমন কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সঙ্গে এর কোনো মিল নেই। এর পরও যদি কেউ মিল খুঁজে পান, ঘোড়ার ডিম তো নয়ই, দুনিয়ার কেউ দায়ী হবে না।



মন্তব্য