kalerkantho


কিছু রিয়েল লাইফ উপলব্ধি

লেখা : রবিউল ইসলাম সুমন, আঁকা : মাসুম

১৪ মার্চ, ২০১৭ ০০:০০



কিছু রিয়েল লাইফ উপলব্ধি

► জীবন চলার পথে এমন অনেক প্রেমিক-প্রেমিকার দেখা পাবেন, যাদের জন্য নিজের কলিজা বের করে ভুনা করে দিলেও খেয়ে বলবে, ইশ! লবণ কম হইছে।

► জীবনে এমন অনেক মানুষের দেখা পাবেন, যারা দুই দিনের কথা বলে টাকা ধার নেবে; কিন্তু দুই বছরেও তা শোধ করবে না। আর আপনি যদি নিজ থেকে সেই টাকা চাইতে যান, তবে আপনাকে ছোটলোক, ইতর, স্বার্থপর—এমন হাজারো কথা শুনিয়ে দেবে।

► এমন কিছু শিক্ষার্থীর দেখা পাওয়া যাবে, যারা সারা বছর বলবে কিছুই পড়ে না; কিন্তু পরীক্ষার রেজাল্ট দিলে দেখা যাবে হায়েস্ট মাকর্সটা তার দখলেই আছে।

► এমন কিছু ফেসবুক ইউজারের দেখা পাবেন, যারা বলবে আমি লাইক-কমেন্ট নিয়ে মাথা ঘামাই না। অথচ দেখবেন তারাই ইনবক্সে লাইক চাইছে কিংবা লাইকের জন্য এক ছবি হাজারবার প্রোফাইলে দিচ্ছে!

► জীবনে এমন কিছু নির্ঘুম মানুষের সঙ্গে আপনার পরিচয় হবে, যারা বলবে কখনো দুই চোখের পাতা এক করতে পারে না। অথচ কোনো একসময় দেখবেন এদের সামনে থেকে চোর কিছু চুরি করে নিয়ে গেলেও ঘুমের কারণে সে টেরই পায়নি।

 

 

জীবনে এমন কিছু পেটুক মানুষের দেখা পাবেন, যারা বলবে আমি কিচ্ছু খেতে পারি না; কিন্তু খাওয়ার পর হিসাব করে দেখা যাবে বাকিরা সবাই মিলে যা খেয়েছে, সে একাই তার থেকে বেশি খেয়েছে।


মন্তব্য