kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


শাশুড়িদের জন্য!

প্রত্যেক শাশুড়িই তাঁর ছেলের বউকে বশে রাখতে চান। শাশুড়িদের এই চাওয়াকে সম্মান দেখিয়ে শাশুড়ি দিবসের প্রাক্কালে নিচের টিপসগুলো দেওয়া হলো শুধু শাশুড়িদের জন্য! লিখেছেন রফিকুল ইসলাম কামাল

১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০



শাশুড়িদের জন্য!

টিপস এক : ছেলেকে বিয়ে করানোর পর প্রথম অবস্থায়ই ঘরের বউকে বলতে হবে, ‘মা, তুমি আমার মেয়ের মতো! আমি আমার মেয়েকে বকাঝকা করি, তোমাকেও করব! মেয়ে যেমন কিছু বলে না, তেমনি তুমিও কিন্তু কিছু বলতে পারবে না! আমি তোমাকে ঘরের বউ নয়, মেয়ে হিসেবে দেখতে চাই!’ ব্যস, বউ গলে গিয়ে আর কখনো শাশুড়ির বিরুদ্ধাচরণ করবে না!

 

টিপস দুই : ছেলের বউ ঘরে আনার পর রান্নাঘরমুখী হওয়া যাবে না! হলেই ঝগড়া বাধবে, এটা দেড় শ ভাগ নিশ্চিত! কেননা দেখা গেছে, রান্না নিয়েই বউ-শাশুড়ির মধ্যে বেশির ভাগ ঝগড়া হয়! অতএব, সাবধান! ছেলের বউকে নিজের মতো রান্না করতে দিন!

 

টিপস তিন : এই আধুনিক সময়ে আপনার ছেলের বউ ভারতীয় সিরিয়ালে আসক্ত হবেই! লাইফটাইম গ্যারান্টি! তো বউ সিরিয়াল নিয়েই দিনের বেশির ভাগ সময় পড়ে থাকবে। এই জলসা, সেই প্লাস—কত চ্যানেলে কত আজগুবি সিরিয়াল যে দেখবে! দেখুক! তাকে দেখতে দিন! বউকে আপনার বশে রাখতে হলে তাকে তার মতো সিরিয়াল দেখতে দিতে হবে।

 

টিপস চার : ছেলে ও বউয়ের মধ্যে বিভিন্ন সময় ঝগড়া হবে। ঝগড়ার সময় কৌশলে বউয়ের পক্ষ নিতে হবে! বউ হাতের মুঠোয় রাখতে হলে এ সময় ছেলেকে হালকা বকাঝকা করতে হবে! বউয়ের পক্ষ নিলে পরবর্তী সময় দেখবেন, বউ তার চৌদ্দগোষ্ঠীকে বলে বেড়াচ্ছে ‘আমার শাশুড়ি এত্তগুলা কিউট!’


মন্তব্য