kalerkantho

25th march banner

উদ্ধারের উপায়

চুরি হওয়া ৮০০ কোটি টাকা উদ্ধারের কিছু উপায় বাতলে দিচ্ছেন রবিউল ইসলাম সুমন

১৫ মার্চ, ২০১৬ ০০:০০



উদ্ধারের উপায়

সবাই বলে অসম্ভবকে সম্ভব করাই নাকি অনন্তের কাজ। সুতরাং বাংলা সিনেমার দুর্দান্ত নায়ক অনন্ত জলিলকে দিয়েই সহজে চুরি হওয়া ৮০০ কোটি টাকা উদ্ধার করা সম্ভব!

টিভিতে দেখা যায়, ইন্ডিয়ার সিআইডি টিম ম্যাচ থেকে একটি কাঠি খোয়া গেলেও তা খুঁজে বের করে ফেলতে পারে। অতএব, তাদের হেল্প নিয়ে হ্যাকারদের শনাক্ত করে চুরি হওয়া টাকা উদ্ধার করা কোন কঠিন ব্যাপার হওয়ার কথা না।

আমাদের দেশের অনেক জায়গায় এখনো বাটি চালান পদ্ধতি, আয়না পড়া পদ্ধতিতে চোর ধরার প্রচলন আছে। সেই পদ্ধতি অবলম্বন করেও কিন্তু সহজেই চুরি হওয়া টাকার সন্ধান পাওয়া সম্ভব!

কিছু হতে না হতেই ফেসবুকে ইভেন্ট খুলে বসাটা আমাদের রীতিমতো একটা অভ্যাসে পরিণত হয়েছে। এবার সেই ইভেন্ট কাজে লাগিয়েই চুরি করা ৮০০ কোটি টাকা ফেরত আনা সম্ভব। মানে ইভেন্ট খুলে লোকজনকে ইনভাইট করে বলবেন আইডিয়া দিতে। এরপর হাজার হাজার আইডিয়ার ভিড়ে যে কয়টা পছন্দ হবে, সে কয়টা ফলো করে টাকার সন্ধান পাওয়া সম্ভব অনায়াসেই!

আকর্ষণীয় পুরস্কার ঘোষণা করেও কিন্তু চুরি হওয়া ৮০০ কোটি টাকা ফেরত আনা সম্ভব। যেমন—আপনি ঘোষণা দিন, যে ৮০০ কোটি টাকার সন্ধান দিতে পারবে, তাকে সরকার এক হাজার কোটি টাকার পুরস্কার দেবে! তাহলে দেখবেন, বেশি টাকার লোভে চোর নিজেই সেই টাকা ফেরত দিতে চলে এসেছে!

সর্বশেষ কোনো পদ্ধতিই যদি কাজে না লাগে, তবে পুরনো প্রদীপ ঘষে ঘষে আলাদিনের দৈত্যকে খুঁজে বের করার চেষ্টা করুন। একবার সেই দৈত্যের দেখা পেলেই দেখবেন, হুকুম করার আগেই সে টাকা এনে হাজির করে দেবে আপনার সামনে!


মন্তব্য