kalerkantho

কলেজছাত্রসহ আরো ৭ প্রাণ ঝরল সড়কে

কালের কণ্ঠ ডেস্ক   

২৫ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



কলেজছাত্রসহ আরো ৭ প্রাণ ঝরল সড়কে

সড়কে প্রাণহানি থেমে নেই। প্রতিনিয়ত দীর্ঘ হচ্ছে সড়ক দুর্ঘটনায় নিহতের তালিকা। গত শনিবার রাত থেকে গতকাল রবিবার বিকেল পর্যন্ত ওই তালিকায় যুক্ত হলো কলেজছাত্রসহ আরো সাতজনের নাম।

গতকাল মৌলভীবাজারের কমলগঞ্জে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় মারা গেছে এক কলেজছাত্র। টাঙ্গাইলের বাসাইলে মোটরসাইকেল দুর্ঘটনা কেড়ে নেয় দুই তরুণের প্রাণ। দিনাজপুরের নশিপুরে দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে মারা যায় পিকআপের দুই আরোহী। ট্রাকের ধাক্কায় ভ্যানচালকের মৃত্যু হয় বগুড়ার শেরপুরে। আর ঢাকার আশুলিয়ায় বাসচাপায় প্রাণ গেছে এক বৃদ্ধের। প্রতিবেদক ও প্রতিনিধিদের খবরে বিস্তারিত—

শ্রীমঙ্গল : মৌলভীবাজারের কমলগঞ্জে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় সুমন মিয়া (২৩) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে কমলগঞ্জ উপজেলা কমপ্লেক্সের পাশের সড়কে এ দুর্ঘটনা ঘটে। সুমন শ্রীমঙ্গল সরকারি কলেজের বিএসসি শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি ভানুগাছ বাজারের বাবুল মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য অনুযায়ী, সড়কের এক পাশ দিয়ে হাঁটছিলেন সুমন। ওই সময় দ্রুতগতিতে আসা একটি অটোরিকশা ধাক্কা দিলে তিনি ছিটকে পড়েন। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে নেওয়া হয় মৌলভীবাজার সদর হাসপাতালে। এরপর সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় সুমনের। কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাস বলেন, অটোরিকশাটি আটক করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে।

টাঙ্গাইল : বাসাইলের তালতলা এলাকায় গত শনিবার রাতে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত দুই তরুণ হলেন কামুটিয়া গ্রামের লাল খানের ছেলে শাওন খান (২৭) ও একই গ্রামের বিল্লাল হোসেনের ছেলে জামিল হোসেন (২৫)। পুলিশ জানায়, উপজেলা পরিষদ নির্বাচনের এক প্রচার সমাবেশে যোগ দিতে শাওন ও জামিল মোটরসাইকেলে করে একঢালা গ্রামের দিকে যাচ্ছিলেন। তালতলা এলাকায় মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই দুই তরুণের মৃত্যু হয়।

দিনাজপুর : সদর উপজেলার নশিপুরে সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে পিকআপের ধাক্কায় দুজনের মৃত্যু হয়। আহত হয় দুজন। নিহত দুজন হলেন পিকআপচালক ও জয়পুরহাটের দোগাছি গ্রামের বাসিন্দা গোলাম মোস্তফা ও শহিদুল ইসলাম (৪৮)। গতকাল দুপুর ১২টার দিকে জামতলী এলাকায় দিনাজপুর-রংপুর মহাসড়কে এ ঘটনা ঘটে।

বগুড়া : শেরপুর উপজেলায় ঢাকা-বগুড়া মহাসড়কে ট্রাকের ধাক্কায় শফিকুল ইসলাম (৪০) নামে এক ভ্যানচালকের মৃত্যু হয়। শফিকুল ইসলাম শেরপুরের বাগড়া চকপোতা গ্রামের বাসিন্দা। গত শনিবার রাত ১০টার দিকে উপজেলার খন্দকার টোলার মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সাভার : আশুলিয়ায় বাসচাপায় আব্দুল মান্নান (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়। তিনি ভোলা সদরের রামদাসুর গ্রামের বাসিন্দা। গতকাল সকালে আশুলিয়ার আনারকলি বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, আব্দুল মান্নান সড়ক পার হচ্ছিলেন। ওই সময় সাভার থেকে ছেড়ে আসা আনন্দসুপার পরিবহনের একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এ ছাড়া আব্দুল মান্নানকে চাপা দেওয়ার পর বাসটি সড়কের পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে আহত হয় ১০ যাত্রী। স্থানীয় লোকজন বাসটি ধরতে পারলেও চালক ও হেলপার পালিয়ে যায়। অন্যদিকে সাভারের জোড়পুল এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে একটি সিএনজিচালিত অটোরিকশার গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে পাঁচজন দগ্ধ হয়েছে। পরে তাদের সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মন্তব্য