kalerkantho

প্রগতি সরণিতে আবরারের নামে ওভারব্রিজ

আজই ভিত্তিপ্রস্তর

নিজস্ব প্রতিবেদক   

২০ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রগতি সরণিতে আবরারের নামে ওভারব্রিজ

রাজধানীর প্রগতি সরণিতে বাসচাপায় নিহত বিশ্ববিদ্যালয়ছাত্র আবরার আহমেদ চৌধুরীর নামে ফুট ওভারব্রিজ নির্মাণ করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। আজ বুধবার দুপুর ২টায় এর ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা রয়েছে। ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম গতকাল মঙ্গলবার বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন।

সিটি করপোরেশন সূত্র জানায়, গতকাল জেব্রাক্রসিং দিয়ে রাস্তা পার হওয়ার সময় ‘সুপ্রভাত স্পেশাল পরিবহনের’ একটি বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহত হন। দুর্ঘটনার পর ঘাতক বাসচালকের ফাঁসি, সুপ্রভাতের স্পেশাল পরিবহনের রুট পারমিট বাতিল, বাসচালক ও সহকারীদের ডোপ টেস্ট করানোসহ আট দফা দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম। এ সময় দুর্ঘটনাস্থলে ফুট ওভারব্রিজ নির্মাণসহ আট দফা দাবি উত্থাপন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবিগুলোকে যৌক্তিক আখ্যায়িত করে তা পূরণে ডিএনসিসি কাজ করবে বলে আশ্বাস দেন মেয়র। এ ছাড়া তিন মাসের মধ্যে আবরার আহমেদ চৌধুরীর নামে ফুট ওভারব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দেন। একই সঙ্গে ‘সুপ্রভাত স্পেশাল পরিবহনের’ রুট পারমিট বাতিলেরও আশ্বাস দেন তিনি। ফুট ওভারব্রিজ নির্মাণে শিক্ষার্থীদের কাছ থেকে তিন মাস সময় চাইলেও মেয়র আজ বুধবারের মধ্যে ভিত্তিপ্রস্তর স্থাপনের নির্দেশ দিয়েছেন ডিএনসিসির প্রকৌশল বিভাগকে।

আতিকুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, ‘সড়কে প্রাণহানি মেনে নেওয়া হবে না। শিক্ষার্থীদের দাবি অত্যন্ত যৌক্তিক। সড়কে শৃঙ্খলা ফেরানোর জন্য এসব দাবির বাস্তবায়ন জরুরি। প্রগতি সরণি এলাকায় আগামীকালের (বুধবার) মধ্যেই ফুট ওভারব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।’ সড়কে শৃঙ্খলা ফেরানোর জন্য কী পরিকল্পনা রয়েছে—জানতে চাইলে তিনি বলেন, ‘বাস রুট রেশনালাইজেশন-সংক্রান্ত কমিটির সভা রয়েছে বুধবার বিকেলে। ওই সভায় সড়কে শৃঙ্খলা ফেরাতে করণীয় ঠিক করা হবে।’

 

মন্তব্য