kalerkantho

এক দিনে ১০ জেলায় সড়কে পিষ্ট ১৩ প্রাণ

সিলেটে বেড়াতে গিয়ে সেনা কর্মকর্তার স্ত্রী ছেলে নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

২০ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



এক দিনে ১০ জেলায় সড়কে পিষ্ট ১৩ প্রাণ

রাজধানীর যমুনা ফিউচার পার্কের সামনের সড়কে গতকাল মঙ্গলবার সকালে বাসের ধাক্কায় সাবেক এক সেনা কর্মকর্তার ছেলের মৃত্যুর জেরে আন্দোলনের তেজ না কমতেই একই দিন দুপুরে সিলেটে আরেক সেনা কর্মকর্তা হারিয়েছেন তাঁর স্ত্রী-ছেলেকে। তাঁরা সিলেটের বিছনাকান্দিতে বেড়াতে গিয়েছিলেন। এদিকে গাইবান্ধা, জামালপুরের দেওয়ানগঞ্জ, চুয়াডাঙ্গা, নাটোরের সিংড়া, পাবনার আটঘরিয়া, যশোরের বেনাপোল, মানিকগঞ্জের শিবালয়, নারায়ণগঞ্জের আড়াইহাজার ও মাগুরায় আলাদা দুর্ঘটনায় মারা গেছেন ১১ জন। এ ব্যাপারে আমাদের আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর :

সিলেট : সিলেটে বেড়াতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন এক সেনা কর্মকর্তার স্ত্রী ও তাঁর শিশুপুত্র। এ ঘটনায় আহত হয়েছেন ওই সেনা কর্মকর্তাসহ আরো দুজন। গতকাল মঙ্গলবার দুপুরে গোয়াইনঘাটে একটি ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন ঢাকা সেনানিবাসের সার্জেন্ট সুজা আহমদের স্ত্রী ইলোরা পারভীন (৩৮) ও তাঁর ছেলে সাজিদ মিয়া (৬)। তাঁরা সিলেটের বিছনাকান্দি ও জাফলংয়ে বেড়াতে এসেছিলেন। গোয়াইনঘাট থানার ওসি মো. আবদুল জলিল জানান, গতকাল দুপুর ২টার দিকে বিছনাকান্দি পর্যটনকেন্দ্র থেকে জাফলং যাওয়ার পথে সালুটিকর-গোয়াইনঘাট সড়কের সতিগ্রামের মোড়ে একটি ট্রাক ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মা ও ছেলে মারা যান। এ ছাড়া দুর্ঘটনায় আহত হন সেনা কর্মকর্তা সুজা আহমদ ছাড়াও তাঁদের সঙ্গে বেড়াতে আসা আবদুর রশিদের ছেলে মাহিন ও সজিব। তাঁরা সবাই অটোরিকশার যাত্রী ছিলেন। গুরুতর আহত সেনা কর্মকর্তা সুজাকে সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে পাঠিয়েছে। দুর্ঘটনার পর পিকআপ ভ্যানটি জব্দ করা হয়েছে। নিহতদের লাশ পুলিশের হেফাজতে রয়েছে জানিয়ে ওসি আরো বলেন, নিহতদের পরিবারের সঙ্গে রংপুরে যোগাযোগ করা হয়েছে। লাশ নিতে তারা সিলেট আসছে।

গাইবান্ধা : গাইবান্ধার সাদুল্যাপুর ও রংপুরের পীরগঞ্জের সীমান্তবর্তী ধাপেরহাট এলাকায় কাভার্ড ভ্যানের ধাক্কায় নারীসহ তিন যাত্রী নিহত হয়েছেন। এ সময় আরো চার যাত্রী আহত হন। গতকাল মঙ্গলবার সকালে রংপুর-বগুড়া মহাসড়কে ধাপেরহাট-পীরগঞ্জ এলাকার ফাইভ স্টার মোড়ে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, রংপুর-বগুড়া মহাসড়কে নৈশকোচ জাকির পরিবহনের একটি গাড়ি ঠাকুরগাঁওয়ের উদ্দেশে ঢাকা থেকে ছেড়ে আসে। অন্যদিকে বগুড়া থেকে ছেড়ে আসা একটি কাভার্ড ভ্যান ওই কোচটিকে সাইড দিতে গিয়ে ধাপেরহাট এলাকায় উল্টে যায়। ফলে ঘটনাস্থলেই কোচটির তিন যাত্রী নিহত ও অন্য চারজন আহত হন। নিহতরা হলেন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের প্রথমডাঙ্গা গ্রামের আনছের আলীর স্ত্রী ছামছুন্নাহার বেগম (৩৫), ধরলা সাথী গ্রামের মৃত বছির উদ্দিনের স্ত্রী ঝর্ণা বেগম (৩০) ও বগুড়ার শেরপুরের সিংহসিংলী গ্রামের জয়নাল মিয়ার ছেলে রেজাউল করিম (৩৫)। আহতদের উদ্ধার করে বিভিন্ন চিকিৎসাকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

জামালপুর : জামালপুরের দেওয়ানগঞ্জে অটোরিকশা ও মোটরসাইকেলের সংঘর্ষে মো. ওয়াজকুরুনী মামুন (১৫) নামের এক ছাত্র নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের পোল্লাকান্দি সেতুর কাছে এ দুর্ঘটনা ঘটে। উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের পূর্ব সরদারপাড়া গ্রামের মো. আব্দুস সামাদের ছেলে মামুন দেওয়ানগঞ্জের স্থানীয় একটি স্কুলের দশম শ্রেণির ছাত্র ছিল। জানা গেছে, মামুন গতকাল দুপুরে মোটরসাইকেলে একাই দেওয়ানগঞ্জ থেকে বাড়িতে ফিরছিল। পথে বাহাদুরাবাদ ইউনিয়নের পোল্লাকান্দি সেতু এলাকায় সানন্দবাড়ী থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি অটোরিকশার সামনের চাকা ফেটে যায়। চালক নিয়ন্ত্রণ হারালে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলচালক স্কুলছাত্র মামুন গুরুতর আহত হয়। স্থানীয়রা উদ্ধার করে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের হাতিকাটা এলাকায় গতকাল মঙ্গলবার সকালে কৃষি বিভাগের হর্টিকালচার সেন্টারের একটি পিকআপের ধাক্কায় রাজু আহমেদ (১৭) নামে এক কিশোর নিহত হয়েছে। রাজু আহমেদ হাতিকাটা গ্রামের ডাবলু হোসেনের ছেলে।

সিংড়া (নাটোর) : সিংড়ার শেরকোলে ট্রাকচাপায় মাসুদ রানা (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মাসুদ রানা বগুড়ার শিবগঞ্জের সংকরপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে। তিনি পেশায় কাঠমিস্ত্রি।

পাবনা : আটঘরিয়ায় অটোরিকশার সঙ্গে শ্যালো ইঞ্জিনচালিত নছিমনের সংঘর্ষে আমিরুল ইসলাম (৪০) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত দুজনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে পাবনার টেবুনিয়া-চাটমোহর সড়কের ভবানীরপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

মাগুরা : মাগুরা-ফরিদপুর সড়কের হুলিনগর এলাকায় গতকাল মঙ্গলবার সকালে যাত্রীবাহী বাসের ধাক্কায় ইমদাদুল হক (২২) নামে এক নসিমন চালক নিহত হয়েছেন। তাঁর বাড়ি মাগুরা সদর উপজেলার কসুন্দি গ্রামে।

বেনাপোল (যশোর) : যশোরের শার্শার বাগআঁচড়া নামক স্থানে ট্রাকচাপায় লিটন আনছারী (৩২) নামের এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে নাভারণ-সাতক্ষীরা সড়কের বাগুড়ী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। লিটন আনছারী বাগআঁচড়া বাগুড়ী গ্রামের সিদ্দিক আনছারীর বড় ছেলে।

শিবালয় (মানিকগঞ্জ) : শিবালয়ে বাসচাপায় অজ্ঞাতপরিচয় (৪৫) এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের উপজেলার ফলসাটিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : আড়াইহাজারে অটোরিকশার ধাক্কায় অচেনা এক নারী নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের ফকিরবাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন আরো দুই যাত্রী।

 

মন্তব্য