kalerkantho


প্রধানমন্ত্রীর সঙ্গে বি চৌধুরীর বৈঠক ২২ প্রার্থীর তালিকা দিল বিকল্পধারা

নিজস্ব প্রতিবেদক   

২১ নভেম্বর, ২০১৮ ০০:০০



প্রধানমন্ত্রীর সঙ্গে বি চৌধুরীর বৈঠক ২২ প্রার্থীর তালিকা দিল বিকল্পধারা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে গিয়ে দেখা করেছেন বিকল্পধারার সভাপতি ও যুক্তফ্রন্ট নেতা এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। সূত্র মতে, এই সাক্ষাৎকালে আলোচ্য বিষয়ের মধ্যে ছিল মহাজোটের শরিক হয়ে নির্বাচনে অংশগ্রহণ ও আসন বণ্টন। নির্ভরযোগ্য একটি সূত্র মতে, বিকল্পধারা ও যুক্তফ্রন্ট মহাজোটে নির্বাচন করার বিষয়ে একমত ব্যক্ত করেছে।

সূত্র জানায়, বি চৌধুরী ২২টি আসন চেয়ে প্রধানমন্ত্রীর কাছে যুক্তফ্রন্টের মনোনয়নপ্রত্যাশীদের একটি তালিকা হস্তান্তর করেছেন। তালিকায় তাঁদের প্রার্থীর মধ্যে আছেন মহাসচিব মেজর (অব.) মান্নান এবং যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী, শমসের মবিন চৌধুরী, গোলাম সারোয়ার মিলন প্রমুখ। জানা যায়, বিকল্পধারার প্রেসিডেন্টসহ দলের নেতারা রাত সোয়া ৮টার দিকে গণভবনে পৌঁছান। নেতাদের মধ্যে ছিলেন মেজর (অব.) মান্নান ও মাহী বি চৌধুরী। দলটির একটি সূত্র কালের কণ্ঠকে জানায়, প্রধানমন্ত্রী তাঁদের আশ্বাস দিয়েছেন তালিকা সম্মানজনকভাবে বিবেচনা করা হবে। জিততে পারেন এমন প্রার্থী মনোনয়ন দেওয়া হবে বলেও প্রধানমন্ত্রী তাঁদের বলেছেন।

এদিকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গত সন্ধ্যায় গণভবনে যান জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম  কাদের। তিনি সৌজন্য সাক্ষাতে গিয়েছিলেন বলে একটি সূত্র জানিয়েছে। জি এম কাদের লালমনিরহাট-৩ ও ঢাকা-১৮ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন কিনেছেন। সূত্র জানায় প্রধানমন্ত্রীর সঙ্গে জি এম কাদেরের ঢাকা-১৮ আসন নিয়ে কথা হয়েছে। সাহারা খাতুন নির্বাচন না করলে এ আসনে জি এম কাদেরকে মনোনয়ন দেওয়া হতে পারে।



মন্তব্য