kalerkantho


ইস্ট ওয়েস্ট মিডিয়া সেরা করদাতা

নিজস্ব প্রতিবেদক   

১৩ নভেম্বর, ২০১৮ ০০:০০



ইস্ট ওয়েস্ট মিডিয়া সেরা করদাতা

গণমাধ্যম ক্যাটাগরিতে এবার সেরা করদাতা হয়েছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড। গতকাল গ্রুপের পক্ষে সেরা করদাতার পুরস্কার গ্রহণ করেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম; তিনি নিজেও সাংবাদিক ক্যাটাগরিতে সেরা করদাতার তালিকায় আছেন। ছবি : কালের কণ্ঠ

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মধ্যে অন্যতম সেরা করদাতা হিসেবে সম্মাননা পেয়েছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড। গতকাল সোমবার রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান করা হয়। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পক্ষে সম্মাননা গ্রহণ করেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম। সম্মাননা তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ ছাড়া গতকাল বিভিন্ন ক্যাটাগরিতে ২১৫টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ট্যাক্স কার্ড ও করদাতা সম্মাননা প্রদান করা হয়। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুুহিত। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দীন ও এনবিআর সদস্য জিয়া উদ্দিন মাহমুদ।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, বড় বাজেট হলে বরাদ্দ বাড়ানো যায়। কর আদায়ের হার ১৬ থেকে বাড়িয়ে ২৬ শতাংশে নিতে পারলে ভালো সেবা দেওয়া যাবে। তিনি বলেন, ‘২০২১ সালে আমরা একটি সমৃদ্ধ দেশে পরিণত হব। আগামী নির্বাচনে জনগণকে নিশ্চিত করতে হবে, আমরা যে গতিতে এগিয়ে যাচ্ছি সেই ধারা অব্যাহত রাখার পক্ষে তারা ভোট দিচ্ছে। আমি বিশ্বাস করি, সচেতন ভোটাররা ভুল করবেন না। নিজেদের পায়ে কুড়াল মারবেন না। আমরা উজ্জ্বল ভবিষ্যতের স্বপ্ন দেখি।’ তিনি আরো বলেন, আজ যাঁরা সেরা করদাতা সম্মাননা পেয়েছেন, এটা দেখে অন্যরা উৎসাহিত হবেন। কারণ এই করের টাকা দেশের উন্নয়নে ব্যয় করা হয়।

অনুষ্ঠানে অর্থমন্ত্রীকে আজীবন সম্মাননা স্মারক তুলে দেন এনবিআরের চেয়ারম্যান। এ ছাড়া শিল্পী, খেলোয়াড়, চিকিৎসক, সাংবাদিক, আইনজীবী, ব্যবসায়ী, সিনিয়র সিটিজেনসহ মোট ১৬ ক্যাটাগরিতে সেরা করদাতা সম্মাননা প্রদান করা হয়।

সাংবাদিক শ্রেণিতে সেরা করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন চট্টগ্রামের দৈনিক আজাদীর সম্পাদক আব্দুল মালেক, ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, চ্যানেল আইয়ের বার্তাপ্রধান শাইখ সিরাজ, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান এবং বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক, নিউজটোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম। সাংবাদিক শ্রেণিতে বিশেষ সম্মাননা পেয়েছেন একুশে টিভির প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল।

শিল্পীদের মধ্য থেকে সেরা করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন রুনা লায়লা, তাহসান রহমান খান, এস ডি রুবেল, অভিনেতা মাহফুজ আহমেদ, আবুল হায়াত ও অনন্ত জলিল। 

চিকিৎসক শ্রেণিতে করদানে সম্মাননা পেয়েছেন অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, ডা. মো নুরুল ইসলাম, অধ্যাপক ডা. এ কে এম ফজলুল হক, ডা. জাহাঙ্গীর কবীর ও ডা. এন এ এম মোমেনুজ্জামান। সিনিয়র সিটিজেন শ্রেণিতে সম্মাননা লাভ করেছেন তপন চৌধুরী, অনিতা চৌধুরী, স্যামুয়েল এস চৌধুরী ও ইঞ্জিনিয়ার খন্দকার বদরুল হাসান।

খেলোয়াড় শ্রেণিতে সম্মাননা পেয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাশরাফি বিন মর্তুজা।

 

 



মন্তব্য