kalerkantho


প্রতারণার অভিযোগ

এসএ গ্রুপের চেয়ারম্যান শাহাবুদ্দিন কারাগারে

নিজস্ব প্রতিবেদক   

১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০



এসএ গ্রুপের চেয়ারম্যান শাহাবুদ্দিন কারাগারে

প্রতারণা ও জালিয়াতির অভিযোগে এসএ গ্রুপের চেয়ারম্যান শাহাবুদ্দিন আলমকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গ্রেপ্তারের পর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তাঁকে আদালতে তোলেন। পরে আদালত তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তিনি মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পরিষদেরও সদস্য। এ ছাড়া তাঁর আরো অনেক প্রতিষ্ঠান রয়েছে।

গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে গুলশান এলাকার একটি হোটেল থেকে শাহাবুদ্দিন আলমকে সিআইডির সদস্যরা গ্রেপ্তার করেন। ব্যাংক এশিয়ার দায়ের করা একটি মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে কালের কণ্ঠকে জানিয়েছেন সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি) শারমিন জাহান। তিনি বলেন, এসএ গ্রুপের মালিক শাহাবুদ্দিনের নামে প্রতারণা ও জালিয়াতির একাধিক মামলা রয়েছে।

প্রাথমিক তদন্তে শাহাবুদ্দিন আলম সম্পর্কে সিআইডি জানতে পেরেছে, তিনি চট্টগ্রামের এসএ গ্রুপের চেয়ারম্যান। এর পাশাপাশি তিনি এসএ অয়েল রিফাইনারি ও সামান্নাজ সুপার ওয়েল কম্পানির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন। তাঁর বিরুদ্ধে বেসরকারি খাতের প্রাইম ব্যাংকের দায়ের করা ৪৩টি অপরাধ ও একটি অর্থঋণ আদালতের মামলা রয়েছে। এ ছাড়া শাহাবুদ্দিন আলম ব্যাংকিং খাতের একজন শীর্ষ খেলাপি। বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে আর ফেরত দেননি। এ ছাড়াও তাঁর বিরুদ্ধে প্রতারণার আরো অনেক অভিযোগ রয়েছে।

 



মন্তব্য