kalerkantho


সুপার ফোরে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক   

১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



সুপার ফোরে বাংলাদেশ

গত তিন এশিয়া কাপের দুবারে ফাইনালিস্ট বাংলাদেশ। মাশরাফির দলের সুপার ফোরে যাওয়াটা প্রত্যাশিতই ছিল। হলোও সেটা, আর সহজেই হলো। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র জয়েই নিশ্চিত হয়ে গেল সুপার ফোরে যাওয়া। কেননা গতকাল শ্রীলঙ্কাকে ৯১ রানে হারিয়ে ঐতিহাসিক সাফল্য পেয়েছে আফগানিস্তান। পাঁচবারের এশিয়া কাপ চ্যাম্পিয়নদের রশিদ খান, মোহাম্মদ নবীরা হারিয়েছেন ৯১ রানের বড় ব্যবধানে। আফগানিস্তানের ২৪৯ রানের জবাবে লঙ্কানরা ৪১.২ ওভারে গুটিয়ে যায় ১৫৮ রানে।

বড় দলগুলোর জন্য আফগানিস্তান অন্যতম আতঙ্ক হয়ে এসেছিল এবার। তাদের দুই বোলার রশিদ খান ও মুজিব উর রহমানকে সামলানো যেকোনো ব্যাটসম্যানের জন্যই চ্যালেঞ্জের। সেই চ্যালেঞ্জটা জিততে পারল না শ্রীলঙ্কা। রশিদ খান, মুজিব উর রহমান ও মোহাম্মদ নবী ২টি করে উইকেট নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে এনে দিয়েছেন ওয়ানডেতে ঐতিহাসিক প্রথম জয়।

এই জয়ে বাংলাদেশ ও আফগানিস্তান দুই দলই এশিয়া কাপের সুপার ফোরে। আর খালি হাতে ফিরছেন চন্দিকা হাতুরাসিংহের শিষ্যরা। আগামী ২০ সেপ্টেম্বর আবুধাবিতে আফগানিস্তানের মুখোমুখি হবেন মাশরাফি বিন মর্তুজারা। দুই দলকেই অভিনন্দন জানালেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ, ‘আমাদের সব বিভাগে বিধ্বস্ত করেছে আফগানিস্তান। প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষেও দাঁড়াতে পারিনি আমরা। ওদের শুভেচ্ছা রইল।’



মন্তব্য