kalerkantho


জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা

খালেদার জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল

নিজস্ব প্রতিবেদক   

১৬ মার্চ, ২০১৮ ০০:০০



খালেদার জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষ পৃথকভাবে লিভ টু আপিল আবেদন দাখিল করেছে। গতকাল বৃহস্পতিবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন দাখিল করা হয়। এদিকে জামিন স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন করেছে দুদক।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চে আগামী ১৮ মার্চ রবিবার আপিল বিভাগে এ আবেদনের ওপর শুনানি হবে। একই সঙ্গে আপিল বিভাগের স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে খালেদা জিয়ার করা আবেদনের ওপর এদিন শুনানি হবে।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, আপিল বিভাগের নির্দেশ ছিল লিভ টু আপিল আবেদন দাখিল করার। সেটা দাখিল করা হয়েছে। তিনি বলেন, কোনো কারণে রবিবার যদি লিভ টু আপিল আবেদনের ওপর শুনানি না হয় তবে স্থগিতাদেশের মেয়াদ যাতে বাড়ানো হয়, সে জন্য আবেদন করা হয়েছে।

গত ১২ মার্চ হাইকোর্ট খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন। একই সঙ্গে খালেদা জিয়ার করা আপিল শুনানির জন্য প্রস্তুত করতে চার মাসের মধ্যে পেপারবুক তৈরির জন্য সংশ্লিষ্ট শাখাকে নির্দেশ দেওয়া হয়।

এর পরদিনই ১৩ মার্চ জামিন স্থগিতের জন্য দুদক ও রাষ্ট্রপক্ষ পৃথকভাবে আবেদন করে। এ আবেদনে ১৪ মার্চ আপিল বিভাগ খালেদা জিয়ার জামিন রবিবার পর্যন্ত স্থগিত করেন। একই সঙ্গে দুদক ও রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল দাখিল করার নির্দেশ দেন। এ নির্দেশের পর গতকালই দুদক ও রাষ্ট্রপক্ষ লিভ টু আপিল আবেদন দাখিল করে।



মন্তব্য