kalerkantho

আইয়ুব বাচ্চুর পরিবারের অনুরোধে নাম পরিবর্তন

কালের কণ্ঠ অনলাইন   

১৫ এপ্রিল, ২০১৯ ১৬:৪০ | পড়া যাবে ২ মিনিটে



আইয়ুব বাচ্চুর পরিবারের অনুরোধে নাম পরিবর্তন

আইয়ুব বাচ্চুর পরিবারের অনুরোধেই ব্যান্ডের নাম পরিবর্তন করা হয়েছে। বাচ্চু পরিবারের অনুরোধের কারণেই ব্যান্ড দলের সদস্যরা এলআরবি নামটি আর ব্যবহার করবে না। বিষয়টি জানিয়েছেন এলআরবির ম্যানেজার শামীম আহমেদ।

শামীম সোমবার দুপুরে কালের কণ্ঠকে বলেন, আইয়ুব বাচ্চুর পরিবার চাইছে না এলআরবি নামটা আর কন্টিনিউ করুক। যেহেতু পরিবারের আপত্তি রয়েছে সেহেতু আমরা ভিন্ন চিন্তা করছিলাম। অবশেষে পুরো লাইন আপসহ নতুন নামে যাত্রা শুরু করছি।

স্বাভাবিকভাবেই ব্যান্ড দলের অন্যান্য সদস্যরা নতুনভাবে নিজেদের কাজ শুরু করতে চাইচ্ছেন। যার ফলে বালামকে নিয়েই তারা যাত্রা শুরু করেছেন। গতকাল একটি টেলিভিশনে 'বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি' নামে পারফর্ম করেছেন।

পরবর্তীতে ব্যান্ডটির পক্ষ থেকে পাঠানো একটি লিখিত বক্তব্যে বলা হয়, আইয়ুব বাচ্চু একটি কথা বারবার বলতেন, ‘শো মাস্ট গো অন’। তাই তার পরিবারের অনুরোধে এলআরবি নাম ব্যবহার না করে ও আইয়ুব বাচ্চুর প্রতি সম্মান জানিয়ে নতুনভাবে কাজ চালিয়ে যাবেন ব্যান্ডের সদস্যরা। এখন থেকে এলআরবি ব্যান্ডের সদস্যরা বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি নামে মঞ্চ মাতাতে আসবেন।

১৯৯০ সালের ৫ এপ্রিল আইয়ুব বাচ্চুর হাত ধরে প্রতিষ্ঠিত হয় এলআরবি। শুরুতে ব্যান্ডটির নাম রাখা হয়েছিল ‘লিটল রিভার ব্যান্ড (এলআরবি)’। ১৯৯৭ সালে নামের পরিবর্তন আসে। রাখা হয় ‘লাভ রান্‌স ব্লাইন্ড (এলআরবি)’। এরপর থেকে এই নামেই মানুষের হৃদয়ে স্থান করে নেয় ব্যান্ডটি। হয়ে ওঠে বাংলাদেশের ব্যান্ড মিউজিকের আইকন।

গত বছর ১৮ অক্টোবর ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান কিংবদন্তী আইয়ুব বাচ্চু। এরপর থেকেই ব্যান্ডটির ভবিষ্যৎ নিয়ে শঙ্কা জাগে ভক্তদের মনে। তবে, গত ৫ এপ্রিল ভক্তদের জন্য সুখবর নিয়ে আসে ব্যান্ডটি। আইয়ুব বাচ্চুর শূন্যস্থান পূরণে বালামকে নেওয়া হয় ব্যান্ডে।

‘বালাম অ্যান্ড দ্য লেগ্যাসি’র ব্যান্ডদলের বর্তমান লাইনআপে ভোকাল ও গিটারে আছেন বালাম, বেজ গিটারে স্বপন, লিড গিটারে মাসুদ, ড্রামসে রিয়াদ এবং সাউন্ড ইঞ্জিনিয়ার হিসেবে আছেন শামীম আহমেদ।

'এলআরবি' নয়, নতুন নাম 'বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি'

মন্তব্য