kalerkantho

নাগরিকে তুরস্কের ‘মারিয়া’

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৯ ১৭:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



নাগরিকে তুরস্কের ‘মারিয়া’

এই সময়ের টার্কিশ ক্রেজ হান্ডে আর্ছেল। অবিশ্বাস্য সুন্দরী এই অভিনেত্রীর জনপ্রিয়তা এখন সারা বিশ্ব জুড়েই! তারই ধারাবাহিকতায় এবার বাংলাদেশের দর্শকের কাছেও বেশ সমাদৃত হচ্ছেন তিনি। 
 
জনপ্রিয় টার্কিশ ধারাবাহিক ‘মারিয়া’, এই ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্র হান্ডে আর্ছেল। গেল ১৭ মার্চ থেকে নাগরিক টেলিভিশনে শুরু হয়েছে আর্ছেলের নতুন এই সিরিয়ালটি। প্রচারের প্রথম সপ্তাহ থেকেই দর্শকদের কাছে বেশ সমাদরও পাচ্ছে।

সিরিয়ালটিতে দেখা যাবে বাবা–মা হারা আরমান আর সৎ বাবার সংসারে মানুষ মারিয়ার প্রেম সেই স্কুল থেকে। পড়াশোনার পাট চুকিয়ে দুজনে যখন বিয়ের স্বপ্নে বিভোর ঠিক সেই সময়েই দুজনের ভালোবাসায় নজর লেগে যায় ধনী এবং জেদি ব্যবসায়ী হাসান চৌধুরির! কোন এক কুক্ষণে হাসান মারিয়াকে দেখে ফেলে আর প্রাক্তন স্ত্রীর অবয়ব খুঁজে পায় তার চেহারায়, যাকে আসলে হাসান নিজেই মেরে ফেলেছিল। যেন সে তাকে ছাড়া আর কাউকে ভালবাসতে না পারে!

মারিয়া আর হাসানকে আলাদা করতে মানসিক রোগী হাসান শুরু করে এক নিষ্ঠুর খেলা যার ফলে মারিয়া আর হাসানের সেই ছোট্টবেলার প্রেম গতি হারায়। হাসান বিয়ে করে মারিয়াকে! নিজের জীবনের সবচেয়ে প্রিয় মানুষটিকে হারিয়ে চরম হতাশ আরমান যখন দিশেহারা তখন তার জীবনে দূত হয়ে আসেন মাফিয়া ডন আজিজ খান।  ভালোবাসার যুদ্ধে আবারো ঘুরে দাঁড়ায় আরমান, গন্তব্য হারানো ভালবাসাকে ফিরিয়ে আনতে বদ্ধ পরিকর তিনি কিন্তু হাসান চৌধুরীও তো সহজে ছেড়ে দেয়ার পাত্র নন। আরমান কি তাহলে পারবে?

বাংলাদেশের প্রেক্ষাপটে উপভোগ্য প্রেম, ভালোবাসা, দ্বন্দ্ব-সংঘাত নিয়ে এমন টান-টান উত্তেজনাময় ধারাবাহিকটি প্রচার হচ্ছে প্রতি সপ্তাহের রবি থেকে ব্রহস্পতিবার – টানা ৫ দিন। রাত ৮টা এবং রাত সাড়ে ৯টায়।

মন্তব্য