kalerkantho


শাহজাহান শামীমের ওয়েব থ্রিলার 'ব্লাংক চেক'

কালের কণ্ঠ অনলাইন   

১০ জানুয়ারি, ২০১৯ ১৮:৩৩



শাহজাহান শামীমের ওয়েব থ্রিলার 'ব্লাংক চেক'

ইউটিউবে মুক্তির অপেক্ষায় শাহজাহান শামীম পরিচালিত স্বল্পদৈর্ঘ্য থ্রিলার 'ব্লাংক চেক'। বুধবার ইউটিউবে রিলিজ করা হয়েছে মুভিটির ট্রেইলার। আগামী মাসে শামীমের নিজস্ব ইউটিউব চ্যানেল 'এক মুঠো চলচ্চিত্র' এ মুভিটি মুক্তি দেওয়ার কাজ চলছে। মুভিটি নির্মিত হয়ছে পরিচালকের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান 'ফ্লাইং ফ্রেম প্রোডাকশন' এর ব্যানারে।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ব্লাংক চেক’ একটি থ্রিলার গল্প। পুরো গল্পটি একট ব্লাংক চেককে ঘিরে। মানুষের লোভ, হিংসা, প্রতারণার গল্প উঠে এসেছে এই চলচ্চিত্রে।

এ প্রসঙ্গে পরিচালক বলেন, 'আমি দীর্ঘদিন চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলামের সহকারী হিসেবে কাজ করেছি। উনি আমার গুরু। এখন আমি ইউটিউবে আমার নিজস্ব চ্যানেল এক মুঠো চলচ্চিত্র' এর জন্য স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বানাতে শুরু করেছি। আমার প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই চলচ্চিত্রগুলো নির্মিত হবে। এখন ওয়েব ফিল্মের যুগ। আশা করি, আমার নির্মিত চলচ্চিত্রগুলো দর্শকপ্রিয়তা পাবে। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় কর্তৃক প্রতিষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (বিসিটিআই)-এর চলচ্চিত্র নির্মাণ প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাচের শিক্ষার্থী ছিলেন পরিচালক শাহজাহান শামীম। কোর্স শেষে তিনি প্রথম স্থান অধিকার করেছিলেন। ‘বক্তাবলীর কান্না’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্য চিত্রের জন্য তিনি সরকারী অনুদান পেয়েছিলেন। সম্প্রতি তিনি ‘বক্তাবলীর কান্না’ চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন। এখন চলচ্চিত্রটি মুক্তির অপেক্ষায় আছে।

দেখুন শর্ট ফিল্মটির ট্রেইলার :

 



মন্তব্য