kalerkantho


কলকাতায় আলিয়া ভাট

কালের কণ্ঠ অনলাইন   

১২ নভেম্বর, ২০১৮ ১০:৩৩



কলকাতায় আলিয়া ভাট

এতদিন তিনি কলকাতা ফিল্ম ফেস্টিভালের নাম শুনেছেন বাবার কাছে। কিন্তু আজ প্রথমবার দেখলেন সিনেমাপ্রেমী মানুষের পীঠস্থান নন্দনকে। একদিনের সফরে আজ কলকাতায় মা ও বাবার একসঙ্গে কাজ করা 'ইয়োরস ট্রুলি' ছবির প্রচারে গিয়েছিলেন। মেয়ে যখন তাঁদের ছবির প্রচার করছেন, তখন কলকাতা ফিল্ম ফেস্টিভালের নন্দন প্রেক্ষাগৃহে উপস্থিত ছিলেন বাবা মহেশ ভাট ও মা সোনি রাজদান, পরিচালক সঞ্জয় নাগ, প্রযোজক শিলাদিত্য বোরা ও নন্দনের অধিকর্তা মহুয়া ব্যানার্জি।

প্রথমবার কলকাতা ফিল্ম ফেস্টিভালে আসতে পেরে আলিয়া ভাট বলেন, 'আজকে অনেক কিছুই প্রথমবার হবে। কারণ এতদিন মা আমার ছবির প্রেস কনফারেন্সে উপস্থিত হতেন কিন্তু আজ আমি মায়ের ছবির প্রেস কনফারেন্সে এসেছি। এই প্রথম মা আর বাবাকে একসাথে কাজ করতে দেখে খুব ভালো লাগল। আজকে আমার মা নায়িকা। আর আমি তাঁর পরিবারের পক্ষ থেকে এসেছি। এতদিন মাকে দেখেছি বাবার পরিচালনায় কাজ করতে। আজ বাবার সঙ্গে মাকে অভিনয় করতে দেখলাম।

আমরা তিনজনে একসঙ্গে নিশ্চয় কাজ করতে চাই । আর সত্যি বলতে আমাদের তিনজনের মধ্যে বাবা খুব প্যাশনেট একজন অভিনেতা। কলকাতা আমার খুব প্রিয় শহরের একটা। কলকাতার সবকিছু ভালো লাগে আমার। হোটেলে গিয়েই শেফকে বলেছি, আমায় আপনাদের এখানকার সরষে দিয়ে রান্না করা মাছ আমাকে দেবেন, কিন্তু মিষ্টি দেবেন না। আমি ডায়েটিং করছি। বাংলাতে কী বলতে চান জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি তোমাকে ভালোবাসি।

এই প্রসঙ্গে মহেশ ভাটকে প্রশ্ন করা হলে বলেন, এই মুহূর্তটা আমার চিরদিন মনে থাকবে। আমরা কেউই কোনওদিন ভাবিনি যে কলকাতা ফিল্ম ফেস্টিভালে নন্দনের এই প্রেক্ষাগৃহে আমাদের ছবি নিয়ে কথা বলব। এর জন্য আমি ধন্যবাদ দেব সঞ্জয়কে যে আমার স্ত্রী সোনির জন্য এরকম একটা চরিত্র ভেবেছে। এই প্রজন্মের অন্যতম স্টার বলা হয় যাকে সেই আলিয়া আমাদের এই ছবির প্রচার করলেন। আমার কাছে খুব সুন্দর একটি মুহূর্ত এটি। আজকের এই মুহূর্তটি আমার কাছে স্বপ্নের মতো।



মন্তব্য