kalerkantho


মোগলি'র ট্রেলারে মুগ্ধ দর্শক (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

৯ নভেম্বর, ২০১৮ ১৩:৪৭



মোগলি'র ট্রেলারে মুগ্ধ দর্শক (ভিডিও)

'মোগলি : লিজেন্ড অফ দ্য জঙ্গল' এর ট্রেলার দেখেই মুগ্ধ নেটফ্লিক্সের দর্শক। বড় পর্দায় রুডিয়ার্ড ক্লিপলিংয়ের উপন্যাস অনুযায়ী নির্মিত জন ফ্যাভেরুর লাইভ অ্যাকশন দেখার পর দর্শক আরও নতুন কিছু আশা করছিলেন।

ট্রেলারে দেখা গেল রোহন চাঁদ জঙ্গলকে জানার মধ্যে দিয়েই নিজেকে খুঁজছে। জঙ্গলেই একদল নেকড়ে তাকে খুঁজে পায় এবং সঙ্গে করে নিয়ে গিয়ে নিজেদের একজনের মতো করে বড় করতে থাকে। তখনই পাশে একটি গ্রামের সন্ধান পায় মোগলি, যেখানে তার মতো দেখতে প্রাণীরা রয়েছে। বাগিরা মোগলিকে বলে, এদের মতো মোগলিও মানুষ।

তবে ট্রেলারের শেষে শের খানে ছোট ঝলক দর্শককে মুগ্ধ করেছে। সিরিজের স্টোরি লাইন হলো মোগলির নিজের শেকড়ের খোঁজ। অ্যান্ডি সারকসের মোগলি: লিজেন্ড অফ দ্য জঙ্গল ওয়েব সিরিজে দেখা যাবে বেনেডিক্ট কাম্বারব্যাচ, ক্রিশ্চিয়ান বেল, কেট বাঞ্চেট, রোহন চাঁদকে। এছাড়াও রয়েছেন ম্যাথিউ রেস ও ফ্রিদা পিন্টো।

আসলে ছোটবেলা থেকেই মোগলির সঙ্গে পরিচিত আমরা। এটা বিশ্বাস করা কঠিন যে ছোটবেলায় আমরা যে জঙ্গল বুক দেখেছি সেটা আদতে রুডিয়ার্ড ক্লিপলিংয়ের বইয়ের একটা জাপানি অ্যাডাপ্টেশন। দ্য জঙ্গল বুক আসলে একটি ভারতীয় ছেলের কাহিনি, যে জঙ্গলে নেকড়েদের মধ্যে বড় হয়। 

মধ্য ভারতের জঙ্গলে যার একজন নেকড়ে বাবা, মা ও ভাইবোন ছিল। মোগলি নামের সেই বাচ্চা পশুদের সঙ্গে অ্যাডভেঞ্চার করে বেড়ায়। বিশেষ করে তার সঙ্গে থাকে বাঘিরা, ব্ল্যাক প্যান্থার ও একটা ভাল্লুক।

২০১৬ তে রিলিজ হওয়ার কথা ছিল এই সিরিজের। আর সেকারণেই শুটিং শুরু হয়েছিল ২০১৫তে । কিন্তু এই সিরিজের মুক্তি পিছিয়ে যায় ফ্যাভেরুর দ্য জঙ্গল বুকের রিলিজের কারণে। নেটফ্লিক্সের মোগলি: লিজেন্ড অফ দ্য জঙ্গলের স্ট্রিমিং শুরু হবে ৭ ডিসেম্বর থেকে। এর আগে ২৯ নভেম্বর সিনেমা হলেও মুক্তি পাবে এই ছবি।



মন্তব্য