kalerkantho


১৪ বছর বয়সে ধর্ষিত হয়েছিলাম : সালমানের প্রথম প্রেমিকা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৮ ২০:০৫



১৪ বছর বয়সে ধর্ষিত হয়েছিলাম : সালমানের প্রথম প্রেমিকা

এবার মুখ খুললেন সালমান খানের প্রথম প্রেমিকা সোমি আলি। মাত্র ৫ বছর বয়সে যৌন নিপীড়ন আর ১৪ বছর বয়সে ধর্ষণের  শিকার হওয়ার কথা জানালেন তিনি।

ভারতে এখন তোলপাড় চলছে ‘মি টু’ আন্দোলন নিয়ে। নানা পাটেকারের বিরুদ্ধে অভিনেত্রী তনুশ্রী দত্ত’র যৌন হেনস্থার অভিযোগ আসার পর থেকেই একে একে নারীরা কাঠগড়ায় দাঁড় করিয়েছেন বাঘা বাঘা সব তারকাদের। সেই ধারাবাহিকতায়ই মুখ খুললেন সোমি আলি।

না, তিনি কোনো তারকার বিরুদ্দে সরব হননি। সোমি আলি কেবল একটি টুইটের মাধ্যমে জানিয়েছেন নিজের জীবনের যন্ত্রণাদায়ক অতীতের কথা। 

তিনি জানান, ‘আমি যৌন হেনস্থার শিকার হয়েছিলাম ৫ বছর বয়সে এক গৃহকর্মীর দ্বারা। আমি ধর্ষণের শিকার হয়েীছলাম ১৪ বছর বয়সে। আমি বড় হয়েছিলাম পাকিস্তানের সেই সময়টাতে যেখানে গৃহে নারীদের নির্যাতনের শিকার হওয়ার ঘটনা ছিলো খুবই স্বাভাবিক। প্রায়ই দেখতাম মায়ের বান্ধবীদের শরীরে একাধিক আঘাতের চিহ্ন। মা বলতেন, তারা পড়ে গিয়ে ব্যাথা পেয়েছেন।’

নব্বইয়ের দশকের শুরুর দিকে সিনেমায় অভিনয় করা সোমি আলি পরবর্তীতে প্রতিষ্ঠা করেছেন মানবতাবাদী সংগঠন ‘নো মোর টিয়ার্স’। এই সংগঠনের মাধ্যমে নিপীড়িত নারীদের জন্য কাজ করেন তিনি।

সালমান খানের প্রথম প্রেমিকা সোমি আলি ১৯৯০-র দশকে ৯টি হিন্দি সিনেমায় অভিনয় করেন তিনি। কিন্তু সালমানে খানের সঙ্গে সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পর তিনি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় চলে যান। আর ফিরে আসেননি।



মন্তব্য