kalerkantho


আপনার আসল রূপও সামনে আসবে, অমিতাভকে হুমকি!

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৮ ২১:১৪



আপনার আসল রূপও সামনে আসবে, অমিতাভকে হুমকি!

বলিউডজুড়ে #MeToo মুভমেন্ট৷ আলোকনাথ, নানা পাটেকার, কৈলাশ খের, বিকাশ বেহেল, সাজিদ খান সহ অনেকের বিরুদ্ধে একের পর এক অভিযোগ উঠে আসছে। অভিনেতা ইমরান খানের কথায়, ইন্ডাস্ট্রির সবাই সবকিছু জানে। কিন্তু কেউ কিছুই বলে না। সকলের কাছে যৌন হেনস্থাটা নাকি অত্যন্ত সাধারণ একটা জিনিস। 

#MeToo তে যে সকল অভিনেতা, প্রযোজক, পরিচালকের নাম উঠে এসেছে তাঁরা সকলেই বলিউডের এ-লিস্টেড তারকা। এত কিছুর মধ্যে সকলকে অবাক করে দিল অমিতাভ বচ্চনের নাম। যৌন হেনস্থায় অভিযুক্তদের তালিকায় খুব শিগগিরি নাম জুড়তে চলেছে বিগ বির। এমনটাই দাবি করছেন বলিউড এক্স বিগ বস প্রতিযোগী স্বপ্না ভাবনানির।

স্বপ্না ট্যুইট করে লিখেছেন, ‘সবচেয়ে বড়ো মিথ্যে কথা এটা। ‘পিঙ্ক’ ছবিটি মুক্তি পেয়ে গিয়েছে, বাজার থেকে চলেও গিয়েছে। আপনার অ্যাক্টিভিস্টের ইমেজটাও খুব শীঘ্রই চলে যাবে। আপনার সত্যিটাই খুব শিগগিরি সকলের সামনে আসবে। আশা করি আপনি এই মুহূর্তে নিজের হাত কামড়াচ্ছেন। কারণ নখ যথেষ্ট নয়।’

তনুশ্রী দত্ত-নানা পাটেকার মামলায় অমিতাভকে প্রশ্ন করলে তিনি কারও কোনও পক্ষ না নিয়ে বলেছিলেন, ‘আমি তনুশ্রীও নই, নানাও নই৷ তাহলে এর উত্তর আমি দেব কীকরে?’ তাঁর এই উত্তরে ক্ষুব্ধ হয়েছিল নেটদুনিয়া। অথচ #MeToo মুভমেন্টকে সমর্থন করে বলেছেন দোষীদের দ্রুত শাস্তি হওয়া উচিত। সেই প্রসঙ্গ তুলেই এই ট্যুইট করেছেন স্বপ্না।

স্বপ্নার পোস্টের পর অধিকাংশ অমিতাভ-ভক্তরা রে রে করে স্বপ্নাকে আক্রমণ করা শুরু করেছেন সোশ্যাল মিডিয়ায়। অমিতাভের ফ্যানবেস, অ্যাডম্যায়ারের সংখ্যা কম নয়। তাই তাঁর বিরুদ্ধে একটা শব্দও শুনতে নারাজ তারা। তার উপর যৌন হেনস্থার মতো অভিযোগ আর মেনে নিচ্ছে না ভক্তরা। তাদের কাথয়, কাউকে ব্যক্তিগতভাবে না জেনে এই ধরণের অভিযোগ করা ঠিক নয়। এমনকি স্বপ্না সঠিকভাবে কোনও অভিযোগও জানাননি, কেবল এইটুকুই ট্যুইট করেছেন তাতেই ক্ষোভে ফেটে পড়ছে বিগ বির ফ্যানেরা।

তবে একাংশ সমর্থন করেছেন স্বপ্নাকে। তারা লিখেছেন, ‘অবশেষে কেউ তো অমিতাভ বচ্চনের নাম নিল। এই লোকটা একটা মুখোশের আড়ালে থেকেছে সারাজীবন’, ‘আমি কোথায় একটা শুনেছিলাম যে পারভিন ববির কেরিয়ার নষ্ট করেছিলেন অমিতাভ।’ এত কিছুর পরও অমিতাভের কোনও প্রতিক্রিয়া মেলেনি।



মন্তব্য