kalerkantho


প্রকাশিত হলো চলচ্চিত্র 'আদিম' এর ফার্স্ট লুক (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৮ ১৪:৫৮



প্রকাশিত হলো চলচ্চিত্র 'আদিম' এর ফার্স্ট লুক (ভিডিও)

তরুণ নির্মাতা যুবরাজ শামীম নির্মাণ করেছেন চলচ্চিত্র আদিম। এই চলচ্চিত্রে কোনো তারকা নেই, কোনো প্রযোজক নেই। গল্প,চিত্রনাট্য ও নির্মাণ করেছেন যুবরাজ শামীম নিজেই। ভিন্ন আঙ্গিকের এই চলচ্চিত্র নির্মাণে শামীম নিয়েছিলেন ভিন্ন পন্থা। ছবির কাজ শেষ হয়েছে এখন চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। 

ইতোমধ্যে ছবিটির ফার্স্ট লুক হিসেবে ২ মিনিট ৫ সেকেন্ডের একটি টিজার প্রকাশিত হয়েছে। চলচ্চিত্র সংশ্লিষ্টদের নিকট আদিমের ফার্স্ট লুক প্রশংশিত হয়েছে।

যুবরাজ শামীম জানালেন সেই পন্থা। তিনি বলেন,  সিনেমাটির কোনও একক প্রডিউসার নেই। প্রডাকশনের মোট খরচকে ৫০০০ টাকা ইউনিটে ভাগ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার বিক্রি শুরু করি। অখ্যাত আমি বেশ ভালোই সাড়া পাই।

তিনি বলেন, আদিম শুধু চলচ্চিত্র নয়, একটি স্বপ্নের নাম। এই স্বপ্ন পূরণের পথ তৈরী করেছেন গণ মানুষ। শ্যুটিং শুরু করতে ৬০টি শেয়ার বিক্রির প্রয়োজন ছিল আমাদের। অভূতপূর্বভাবে নিমিষেই আমরা ৬০টি শেয়ার বিক্রি করতে সক্ষম হই। এখন চলছে আদিম’র পোস্ট প্রডাকশন। প্রয়োজন আরো ৬০টি শেয়ার বিক্রির। প্রতি ইউনিট শেয়ার ৫০০০ টাকা।

এই চলচ্চিত্রে যারা অভিনয় করছেন তারা সকলেই বস্তির বাসিন্দা। টঙ্গি এলাকার একটি বস্তির কাহিনীকে কেন্দ্র করে ছবির চিত্রনাট্য লেখা হয়েছে।

 



মন্তব্য