kalerkantho


দেশটিভিতে ধারাবাহিক নাটক ‘সত্যমন্ত্র’

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৮ ১১:১৬



দেশটিভিতে  ধারাবাহিক নাটক ‘সত্যমন্ত্র’

দীপ্ত টিভিতে নতুন ধারাবাহিক নাটক ‘সত্যমন্ত্র’ প্রচারিত হচ্ছে শনি থেকে বৃহস্পতিবার পর্যন্ত রাত ৮টা ৩০মিনিটে। নাট্যরূপ করেছেন গোলাম রাব্বানী ও গল্প, চিত্রনাট্য ও পরিচালনা  করেছেন গোলাম সোহরাব দোদুল এবং অভিনয় সৈয়দ হাসান ইমাম, ওয়াহিদা মল্লিক জলি, আজাদ আবুল কালাম, তারিন জাহান, ইন্তেখাব দিনার, শতাব্দী ওয়াদুদ, সুষমা সরকার, সাদিয়া জাহান প্রভা, নিলয় আলমগীর, কাজল সুবর্ণ, আতিক রহমান, রিমু খন্দকার সহ অনেকে। 

বংশপরস্পরায় একটা অভিশাপ ধারণ করে আছে সৈয়দ বাড়ির সদস্যরা। সেই অভিশাপে ধ্বংসের মুখ থেকে রক্ষা পেয়ে এখনও টিকে আছে এই পরিবারের কজন সদস্য। মনে করা হচ্ছে এই বংশের শেষ বংশধর ফয়সালের কারনেই কোনো সন্তান হচ্ছে না। তবে এ কথা বিশ্বাস করতে চায় না ফয়সালের স্ত্রী বকুল। 

তারা চেষ্টা চালিয়ে যায় সন্তানের জন্য। সৈয়দ বাড়িতে আছেন ফয়সালের মা পারভীন, বোন মম আর সৎ ভাই সোহেল। এদের নিয়েই ফয়সালের সংসার জীবন। তবে এই সংসারে ভালোমানুষ রূপী আজাদও আছে। যে কিনা মমকে বিয়ে করে সৈয়দ বাড়ির হাজার কোটি টাকার মালিক হতে চায়। সে মূলত ম্যানেজার। কিন্তু কিছুতেই কিছু করতে পারে না সে। 

তাই সে ফয়সালের স্ত্রী বকুল এবং সৎ ভাই সোহেলের সঙ্গে হাত মিলায়। শুরু হয় ষড়যন্ত্রেও খেলা। বকুল তার বাবার আত্মহত্যার প্রতিশোধ নিতে চায়। তাই সে চায় যেভাবেই হোক এই সৈয়দ বংশের ধ্বংস। যদিও তার মনের কথা কেউ টের পায় না। সে গোপনে সব খেলা খেলে যায়। মম আর তার প্রেমিক জায়েদ এই ষড়যন্ত্র থেকে রক্ষা করতে চায় বাড়িটিকে। আমরা দেখি হঠাৎ ফয়সালের মা মারা যায়। কিন্তু তার এই মৃত্যু স্বাভাবিক নয়। থানা পুলিশ পর্যন্ত গড়ায় বিষয়টা। এদিকে হঠাৎ নিখোঁজ হয়ে যায় ফয়সাল। গল্পের জটিলতা বাড়তে থাকে। এসবের মধ্যে দিয়েই এগিয়ে যাবে আমাদের গল্প ।



মন্তব্য