kalerkantho


নাম বদলাল 'লাভরাত্রি', তবুও.....

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:১১



নাম বদলাল 'লাভরাত্রি', তবুও.....

সালমান খানের পরবর্তী প্রডাকশন 'লাভরাত্রি'র নাম বদলে হলো 'লাভযাত্রী'। ছবির টাইটেল নিয়ে বিতর্ক হওয়ার পর থেকে বিষয়টি নিয়ে যথেষ্ট বিব্রত ছিল এর নির্মাতারা। আয়ুশ শর্মা ও ওয়ারিনা হুসেন অভিনীত এই ছবি হিন্দুদের ৯ দিনব্যাপী উৎসব নবরাত্রি নিয়ে।

ছবির নতুন নাম নিজেই ট্যুইট করে জানান সালমান খান, আবার লেখেন এটা বানান ভুল নয়। নাম পরিবর্তনের পর আয়ুশ ও ওয়ারিনার নতুন পোস্টারও ট্যুইট করেন ভাইজান।

জানা গেছে, সেন্সর বোর্ডের পরামর্শ ও পরবর্তীতে করনি সেনারা যদি সমস্যা তৈরি করে তার জন্য আগে থেকেই ছবির নাম বদলে করা হলো 'লাভযাত্রী'। প্রযোজক সালমান খান ছবির রিলিজের পরে ও আগে কোনোরকম অশান্তি এড়াতেই নাম বদলের সিন্ধান্ত নেন।

'লাভরাত্রি'র ৯ দিনের চিত্রনাট্যের মূল আকর্ষণ প্রেম। গুজরাট এবং লন্ডনে শুটিং হয়েছে এই ছবির। ছবির পরিচালকও নবাগত, নাম অভিরাজ মানিওয়ালা। এই বছরই ৫ অক্টোবর মুক্তি পাওয়ার কথা এই ছবির।

এর আগে ছবির টাইটেল নিয়ে ভাইজান বলেছিলেন, লাভরাত্রি সুন্দর টাইটেল। ভালোবাসার থেকে সুন্দর তো কিছু হতে পারে না, সে কারণেই লাভরাত্রি নামটা রাখা। এটার মানে কখনোই কোনো সংস্কৃতিকে ছোট করা নয়।

বিহার কোর্টে এই ছবির নাম নিয়ে সালমান খান ও প্রযোজক হাউজের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় আইপিসি ধারা ২৯৫, ২৯৮, ১৫৩, ১৫৩বি এবং ১২০বি অনুযায়ী। তার পরেই এই সিদ্ধান্ত, ও নাম বদলে 'লাভরাত্রি' থেকে করা হলো 'লাভযাত্রী'।
সূত্র : ডিএনএ



মন্তব্য