kalerkantho


এক ফ্রেমে নব্বই দশকের চার নায়ক

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:০৯



এক ফ্রেমে নব্বই দশকের চার নায়ক

নব্বই দশকের সাদা কালো পর্দা জুড়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে তারা উন্মাদনা করতেন, আবেগে ভাসাতেন কাঁদাতেন- তরুণীদের বুকের ভেতর প্রতিচ্ছবি, বইয়ের ভেতর ভিউ কার্ড। তরুণীদের মায়েরা কী সুন্দর ছেলেটা বলে- মেয়ের পক্ষ নিয়ে ফেলতেন অথবা মফস্বল বাড়ির উঠোন জুড়ে বাইরে বের করে নিয়ে আসা টেলিভিশন সেট, ইলেক্ট্রিসিটি নেই, ব্যাটারি সম্বল। ঠিক সেই সময়ের নায়ক তারা।

জাহিদ হাসান, শহীদুজ্জামান সেলিম, মাহফুজ আহমেদ, তৌকির আহমেদ। এখন তারা রঙিন হয়েছে। হয়েছেন বহু আগেই। ধীরে ধীরে যখন পর্দায় তাদের উপস্থিতি কমতে শুরু করলো আর তাঁদের মফস্বলে ছড়িয়ে থাকা ভক্ত রূপি অজস্র প্রেমিকারা হুট করেই মা হয়ে গেল। হয়ে গেল গৃহিনী।

উল্টোদিকে তারা ফিরেছেন নতুন মোড়কে। নব্বই দশকের সেইসব দর্শকদের কাছে যেমনটা ছিলেন এখন কিন্তু তেমনটা নেই। বর্ণিল হয়ে শোবিজে তারা নিয়মিত। এই চার অভিনেতা নিজেদের নামের সুবিচার করেছেন বিভিন্ন সময়ে। পরস্পরের সাথে কাজও করেছেন কিন্তু এক ফ্রেমের মধ্যে ঢোকেন নি।

সম্প্রতি জাহিদ হাসান, শহীদুজ্জামান সেলিম, মাহফুজ আহমেদ, তৌকির আহমেদকে একই ফ্রেমের মধ্যে দেখা গেল। কেন? এই উত্তর অবশ্য পাওয়া যায়নি। ছবিটি ফেসবুক হ্যান্ডেলে শেয়ার করেচ্ছেন নির্মাতা মোস্তফা কামাল রাজ। গতকাল মঙ্গলবার রাজের শেয়ার করা ছবির ক্যাপশন ছিল ‘তারা ৪ জন!’



মন্তব্য