kalerkantho


রত্না দাসের নজরুল সঙ্গীতের নতুন ভিডিও

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১২:২৪



রত্না দাসের নজরুল সঙ্গীতের নতুন ভিডিও

কণ্ঠশিল্পী রত্না দাসের নজরুল প্রয়াণ দিবসে 'কি ব্যথা প্রাণে বাজে' শিরোনামে ৮ গানের একটি অ্যালবাম প্রকাশিত হয়। প্রকাশ করে লেজার ভিশন। একই সময়ে প্রকাশিত অ্যালবামের গান 'পথ চলিতে, যদি চকিতে...' এর মিউজিক ভিডিও প্রকাশিত হয়।

২৬ আগস্ট অ্যালবাম মুক্তি পেলেও সম্প্রতি সেখান থেকে আরও একটি মিউজিক ভিডিও প্রকাশিত হলো। 'প্রিয় যাই যাই... শিরোনামের মিউজিক ভিডিওটি এখন ভক্তদের জন্য উন্মুক্ত।

রতনা দাস কালের কণ্ঠকে বলেন, 'নজরুল অন্তপ্রাণ আমি। নজরুলের অসাধারণ বাণী এবং সুরকে বয়ে নিয়ে যেতে চাই আমৃত্যু ভালোবাসায়। আমি চেষ্টা করেছি আমার নতুন অ্যালবামের প্রতিটি গানে নজরুলকে গভীরভাবে ধারণ করার। শ্রোতারা ভালোলাগারে বিষয়টি জানাবেন।'

রত্না দাসের হাতেখড়ি ছোটবেলায় মায়ের কাছে। পরবর্তীতে ছায়ানটে ভর্তি হয়ে অনেক গুণীজনের সান্নিধ্য আসেন। হাতে কলমে শিখেছেন অগ্রজ শিল্পী মানস কুমার দাস এবং নিলুফার ইয়াসমিনের কাছে। ছায়ানটে শিখেছেন শিল্পী খায়রুল আনাম শাকিল এবং সুমন চৌধুরীর কাছে। সবার কাছেই তিনি নজরুল সংগীতের শিক্ষা নিয়েছেন। নজরুল সংগীতের নিবেদিত সাধিকা তিনি। এ পর্যন্ত ৩ টি সিডি বেরিয়েছে।

এছাড়া তিনি তিন কবির গান ও করে থাকেন শিখেছেন কলকাতা র শিল্পী সর্বানী হোমের কাছে। লেজার ভিশন থেকে তিন কবির একটি সিডি এসছে নাম 'আমি বাঁধিনু তোমার তীরে।'

রত্না দাস বাংলাদেশ বেতার এবং টেলিভিশনের তালিকাভুক্ত নজরুল সংগীত শিল্পী। বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলগুলোতেও ও রয়েছে শিল্পীর সপ্রতিভ উপস্থিতি।



মন্তব্য