kalerkantho


মুক্তি পেল বাংলাদেশের ছবিতে অনুপমের গান (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১৭ সেপ্টেম্বর, ২০১৮ ১১:১৪



মুক্তি পেল বাংলাদেশের ছবিতে অনুপমের গান (ভিডিও)

'ক্রমশ এ গল্পে আরো পাতা জুড়ে নিচ্ছি দু মুঠো বিকেল যদি চাও ছুঁড়ে দিচ্ছি আরো কিছুক্ষণ যোগাযোগ ধরে রাখছি আঙুলে আঙুল যেন ভুল করে ডাকছি এ ছেলেমানুষী তুলি দিয়ে আঁকছি ...'  কথাগুলো অনুপমের। বাংলাদেশের ছবির গানের জন্য এই কথায় সুরের রঙ চড়িয়েছেন কলকাতার এ সময়ের সবচেয়ে জনপ্রিয় সঙ্গীতশিল্পী অনুপম রায়। গানের নাম দু'মুঠো বিকেলে।

বাংলাদেশ থেকে এর আগে চলচ্চিত্রে গান করার প্রস্তাব গেলেও সাড়া মেলেনি অনুপমের কাছ থেকে। দীর্ঘ অপেক্ষার পর এবার সেই সাড়া মিলল। ‘দুমুঠো বিকেল’ শিরোনামের গানটি ব্যবহৃত হবে অনম বিশ্বাসের ‘দেবী’ ছবিতে। তার আগে আজ সকাল ১১টায় প্রকাশ পেয়েছে জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে। পাশাপাশি জয়া আহসানের ভেরিফায়েড পেজেও দেখা যাবে।

প্রথম বাংলাদেশি চলচ্চিত্রে গান করার কারণ হিসেবে অনুপম বলেন, ‘আমার প্রিয় লেখক হুমায়ূন আহমেদ। তাঁর উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি। স্বাভাবিকভাবেই আগ্রহ রয়েছে ছবিটির প্রতি। তা ছাড়া জয়া আমার প্রিয় একজন বন্ধু। সে যখন একটি গান করার অনুরোধ জানায়, আমি রাজি হয়ে যাই। গানটির কথা, সুর, সংগীতের পাশাপাশি কণ্ঠও দিয়েছি। এর মধ্যে ছবিটির টিজার দেখে তৃপ্তি পেয়েছি। মনে হয়েছে কাজটি করে ভুল করিনি।’

 



মন্তব্য