kalerkantho


অনুপমের ইংরেজি গান 'গার্ল ইন আ বুকস্টোর'

কালের কণ্ঠ অনলাইন   

২১ আগস্ট, ২০১৮ ১১:২১



অনুপমের ইংরেজি গান 'গার্ল ইন আ বুকস্টোর'

বর্তমান প্রজন্মের কাছে অনুপম রায় দারুণ জনপ্রিয় একটি নাম। 'আমাকে আমার মতো থাকতে দাও' কিংবা 'তিস্তান'- তাঁর গাওয়া সিনেমার গান হোক বা কোনো অ্যালবামের গান- শ্রোতারা সাদরে গ্রহণ করেন। পেশায় ইঞ্জিনিয়ার হলেও গানের টানে ভিন রাজ্যে চাকরি ছেড়ে ফিরে আসেন কলকাতায়। তারপর একের পর এক স্বরচিত গান গেয়ে শ্রোতাদের মনে পাকাপাকি জায়গা করে নেন। এর পর আর পিছু ফিরে তাকাতে হয়নি

একে একে ঝুলিতে উঠে আসে দুটি ফিল্মফেয়ার পুরস্কার ও জাতীয় পুরস্কার। এরই মাঝে ২০১৫ সালে সুজিত সরকারের 'পিকু' ছবির হাত ধরে বলিউড অভিষেক ঘটে তাঁর। আর এবার বাংলা-হিন্দির গণ্ডি পেরিয়ে প্রকাশিত হলো তাঁর গাওয়া ইংরেজি গান 'গার্ল ইন আ বুকস্টোর'-এর ভিডিও। 

লাভ অ্যাট ফার্স্ট সাইট- আমার, আপনার, আমাদের সকলেরই কোনো না-কোনো সময় এমন পরিস্থিতিতে পড়তে হয়েছে। অচেনা মানুষকে দেখে মনের কথা উজাড় করে দিতে ইচ্ছে হয়েছে। কিন্তু কিভাবে কী করব বুঝে উঠতে না উঠতেই চলে গেছে অনেকটা সময়। এই গানেও তেমনই বুকস্টোরে হঠাৎ দেখা সুন্দরী তরুণীর প্রতি আকৃষ্ট গায়ক কিভাবে তাঁকে মনে কথা জানাবেন? 
মেয়েটি যদি পাত্তা না দেয়? চলে গেলে খুঁজে পাবে কী করে? বই পড়া বাদ দিয়ে গায়কের মনে চলতে থাকে এমনই হাজার চিন্তা। আর সমস্তটাই ধরা পড়েছে এই গানের মধ্যে।

'গার্ল ইন আ বুকস্টোর' গানের গীতিকার-সুরকার-গায়ক অনুপম রায় নিজেই। তাঁকে সাহায্য করেছেন অমিত দত্ত, সন্দীপন পাড়িয়াল, কৌস্তভ বিশ্বাস প্রমুখ। তা ছাড়া মিউজিক ভিডিওটার সম্পূর্ণ পরিকল্পনা অনুপম রায়েরই। ভিডিওতে বুকস্টোরের মেয়েটির চরিত্রে দেখা যাবে ইশা সাহাকে। ভিডিওটি পরিচালনা করেছেন সোমদেব সেনগুপ্ত। প্রযোজনা করেছে বিয়ার্ডবয় ফিল্মস প্রডাকশন। আর সম্পূর্ণ ভিডিওটি শুট হয়েছে 'স্টোরি' নামক বুকস্টোরে।

একনজর দেখে নিন অনুপম রায়ের 'গার্ল ইন আ বুকস্টোর'
 



মন্তব্য