kalerkantho


বলিউডের যত সুন্দরী ভূত

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৮ ১৬:১৪



বলিউডের যত সুন্দরী ভূত

হরর মুভি নির্মাণ করে বছরের পর বছর প্রায় একচেটিয়া রাজত্ব করেছিল হলিউড। কিন্তু বলিউডের হরর ফিল্মের সংখ্যা এখন কম নয়।  দারুণ সব হাড় হিম করা মুভি, চোখ ধাঁধানো স্পেশাল ইফেক্ট এখন বলিউডের মুভিতেই দেখা যায়। বলিউডে ভূতের ছবি থুরি হরর ফিল্মের সংখ্যাটা নেহাত কম নয়। কারিনা কাপুর থেকে সানি লিওন, বিপাশা বসু থেকে আনুশকা শর্মা, বলিউডের এই অভিনেত্রীরা প্রত্যেকেই অশরীরীর চরিত্রে অভিনয় করেছেন।

সানি লিওন: 'রাগিনি এমএমএস ২' ছবিতে অশরীরীর চরিত্রে অভিনয় করেন সানি লিওন। সাবেক এই পর্ন তারকা রাগিনি দিয়েই বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেন।

আনুশকা শর্মা: 'পরী' কিংবা 'ফিল্লাউরি' দুটি ছবিতেই অশরীরীর চরিত্রে অভিনয় করেন আনুশকা। রীতিমতো হাড়হিম করা দৃশ্যে 'পরী' ছবির জন্য আনুশকার অভিনয় প্রশংসা পেয়েছে।

বিপাশা বসু: বলিউডের বাঙালি কন্যা সাত-সাতটি হরর ফিল্মে অভিনয় করেছেন। 'রাজ' সিরিজের ছবিও রয়েছে এর মধ্যে। তবে 'অ্যালোন' ছবিতে অশরীরীর চরিত্রে তার অভিনয় রীতিমতো হাড়হিম করা।

কঙ্কনা সেনশর্মা: 'এক থি ডায়েন' ছবিতে কঙ্কনা অভিনয় করেন অশরীরীর চরিত্রে। একেবারেই হাড়হিম করা মেক-আপ ছিল না। শুধুমাত্র অভিনয়ের গুণেই মন কেড়েছিলেন দর্শকদের।

আদা শর্মা: বিক্রম ভাটের ছবি '১৯২০ ইভিল রিটার্নস'তে অশরীরীর চরিত্রে অভিনয় করেন আদা।

উর্মিলা মাতন্ডকর: রামগোপাল ভার্মার 'ভূত' ছবিতে উর্মিলার চরিত্র বেশ প্রশংসিত হয়।

মধুবালা: বলিউডের প্রথম হরর ফিল্মে মুখ্য ভূমিকায় ছিলেন মধুবালা। তাঁর অসামান্য অভিনয় মন কেড়েছিল দর্শকদের।



মন্তব্য