kalerkantho


নওশাবার মুক্তি চেয়ে প্রধানমন্ত্রীর নিকট অভিনয়শিল্পীদের আবেদন

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৮ ০৫:৪৬



নওশাবার মুক্তি চেয়ে প্রধানমন্ত্রীর নিকট অভিনয়শিল্পীদের আবেদন

অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘ নওশাবাকে জামিনে মুক্তি ও মামলা থেকে অব্যাহতি দেওয়ার আবেদন জানিয়ে ফেসবুকে বিবৃতি দিয়েছে। অভিনয়শিল্পী সংঘের সভাপতি শহীদুল আলম সাচ্চু ও সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিমের পক্ষে প্রদান করা এই বিবৃতির সাথে শিল্পীরা একাত্ম হয়ে ন ওশাবার মুক্তির আবেদন জানিয়েছেন।

 ‘একটি মানবিক আবেদন’ শিরোনামে অভিনয়শিল্পী সংঘ তাদের আবেদনে জানিয়েছে, কাজী নওশাবা আহমেদ গত ০৪.০৮.১৮ তারিখে শিক্ষার্থীদের নিরাপদ সড়ক চাই আন্দোলন চলাকালীন সময়ে ভুল তথ্য দ্বারা প্রভাবিত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে লাইভ ভিডিওটি শেয়ার করেন তা যে পুরোপুরি ভুল ছিলো তা ইতোমধ্যে নওশাবা স্বীকার করেছে এবং এই জন্য সে ভীষণ অনুতপ্ত । সে বুঝতে পেরেছে তার ভিডিওর কারণে অনেক বড় কিছু হতে পারতো। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, মাদার অফ হিউম্যানিটি , সংস্কৃতি বান্ধব ,জননেত্রী শেখ হাসিনা, আপনার কাছে বিনীত আবেদন ,যেহেতু নওশাবা তার ভুলের জন্য অনুতপ্ত ও ক্ষমাপ্রার্থী এবং তার বিগত জীবনে এমন কোনো কর্মকান্ড নেই যা রাষ্ট্র, সমাজ ও মানবতা বিরোধী। বরং নানাবিধ সামাজিক,মানবিক কর্মকাণ্ডের সাথে সে জড়িত এটা আমরা সবাই জানি।

বিবৃতিতে বলা হয়, যুদ্ধাপরাধীদের শাস্তির দাবিতে গণজাগরণ মঞ্চের আন্দোলনেও নওশাবা বলিষ্ঠ ভাবে জড়িত ছিলো। দুদিন পরেই ঈদ, নওশাবার ছয় বছরের কন্যা সন্তান আছে, শারিরীক ভাবেও সে অসুস্থ । আমরা সকলেই আইনের প্রতি শ্রদ্ধাশীল , আইন তার নিজস্ব গতিতে চলবে। আমরা বিশ্বাস করি সকল আইনি প্রক্রিয়া পার হয়ে নওশাবা তার স্বাভাবিক জীবনের ফিরে আসবে। অভিনয় শিল্পী সংঘ এর সকল সদস্য, অভিনয় শিল্পীদের পক্ষ থেকে আপনার কাছে বিনীত আবেদন, কাজী নওশাবা আহমেদকে বন্দিদশা থেকে মুক্ত করে মায়ের কোলে তার সন্তানকে ঈদ করার সুযোগ করে দিন।



মন্তব্য