kalerkantho


'দাবাং'-এর পর ক্যারিয়ার থমকে গেছে; মাহি গিলের অভিযোগ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জুলাই, ২০১৮ ১২:০৮



'দাবাং'-এর পর ক্যারিয়ার থমকে গেছে; মাহি গিলের অভিযোগ

২০০৯ সালে 'ডেভ.ডি' ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন মাহি গিল, যেখানে তাঁকে দেবদাসের পারো চরিত্রের আধুনিক রূপে দেখা যায়। সেই বছরেই সালমান খানের 'দাবাং'-এ পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখা যায় তাঁকে- যা তিনি ক্যারিয়ারের একটা খারাপ 'পছন্দ' ছিল বলে সম্প্রতি গণমাধ্যম পিটিআইকে জানান। 

মাহি গিলি বলেন, 'ডেভ.ডি'-এর পর আমি অনেক প্রশংসা ও পুরস্কার লাভ করেছিলাম। আমাকে অনেক ছবির অফার দেওয়া হয়েছিল। কিন্তু তারপর আমি 'দাবাং' করলাম এবং সেটাই আমার কাল হলো। এর পর প্রযোজকরা আমাকে ছোট ছোট চরিত্রের অফার দেওয়া শুরু করল।

'ডেভ.ডি' ছবিতে অভিনয়ের পর মাহি 'ফিল্মফেয়ার ক্রিটিকস অ্যাওয়ার্ড ফর বেস্ট অ্যাকট্রেস' পুরস্কার পান। 'দাবাং'-এ আরবাজ খানের অনস্ক্রিন লাভ ইন্টারেস্টের চরিত্রে দেখা যায় মাহিকে।

তিনি আরো বলেন, আমার খুব খারাপ লাগছিল কিন্তু আমি বুঝতে পারছিলাম না কি হচ্ছে। আমি ভাগ্যে বিশ্বাস করি, আমার ধারণা এটা হওয়ার ছিল। আমার গ্লানি ছিল এই চরিত্রে অভিনয় করার জন্য কিন্তু এখন আর নেই।

'ডেভ.ডি' এবং 'দাবাং'-এর মাঝে মাহি আরো ছোট ছোট কিছু চরিত্রে অভিনয় করেছেন। এ ছাড়াও 'দাবাং'-এর সিক্যুয়েলেও তাঁকে আবার দেখা যায়। 

আরবাজ খানের (যিনি 'দাবাং'-এর প্রযোজকও) অনুরোধে তিনি ওই সিদ্ধান্ত নিয়েছিলেন বলে পিটিআই জানায়।

'দাবাং' ও অন্যান্য বাণিজ্যিক ছবি প্রসঙ্গে মাহি পিটিআইকে জানান, আমার ক্ষেত্রে কাল হয়েছিল। আমার ক্যারিয়ার সেখানেই থেমে গিয়েছিল। তিগমাংশু ধুলিয়াকে অসংখ্য ধন্যবাদ আমাকে 'সাহেব বিবি অউর গ্যাংস্টার' সিরিজে অভিনয়ের সুযোগ করে দেওয়ার জন্য। 

'দাবাং' মুক্তির এক বছর পর ২০১১ সালে 'সাহেব বিবি অউর গ্যাংস্টার' সিক্যুয়েলের প্রথম ছবিটি মুক্তি পায়।

সিক্যুয়েলটির তৃতীয় কিস্তিতে অভিনয়ে ফিরে এসে মাহি পিটিআইকে জানান, আমি এই সিরিজের জন্য গর্ব বোধ করি। প্রথমটি শুরু করার সময় আমরা ভাবতে পারিনি ওটা এতটা হিট হবে। এই ফ্র্যাঞ্চাইজির সবচেয়ে বড় ব্যপার হলো এটা দিনে দিনে বাড়ছে। চরিত্ররা একই আছে, কিন্তু গল্প এগিয়ে চলেছে। এই ফ্র্যাঞ্চাইজির সৌন্দর্য এটাই।

মাহি গিল ছাড়াও 'সাহেব বিবি অউর গ্যাংস্টার'-এ সঞ্জয় দত্ত এবং জিমি শেরগিলকে অভিনয় করতে দেখা যাবে। তিগমাংশু ধুলিয়া পরিচালিত সিনেমা আগামী ২৭ জুলাই মুক্তি পাবে।
সূত্র : পিটিআই, এএনআই

 



মন্তব্য