kalerkantho


কীভাবে পরিচালক বদলে যায় বুঝলাম না : শাকিব খান

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৮ ১৮:০৮



কীভাবে পরিচালক বদলে যায় বুঝলাম না : শাকিব খান

গোপনে শাকিব খান অভিনীত নোলক ছবির পরিচালক পরিবর্তন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ করেছেন ছবিটির পরিচালক রাশেদ রাহা।

আজ রবিবার বিকেল পৌনে চারটায় পরিচালক ইফতেখার চৌধুরীর বিরুদ্ধে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে ও বাংলাদেশ প্রযোজক-পরিবেশক সমিতিতে প্রযোজক সাকিব ইরতেজা চৌধুরী সনেটের বিরুদ্ধে দু'টি ভিন্ন লিখিত অভিযোগ করেছেন রাশেদ রাহা। জানা গেছে ৮৫ ভাগ সম্পন্ন হওয়া ছবির ১৫ ভাগ শুটিং করা হচ্ছে পরিচালক ইফতেখার চৌধুরী দ্বারা।

ইতোমধ্যে অভিযোগের বিষয়ে নড়ে বসেছে চলচ্চিত্র পরিচালক সমিতি।  পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন,আমি অভিযোগপত্র হাতে পেয়েছি। অভিযোগ পাওয়ার পর আমি ইফতেখার চৌধুরীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছি। যেহেতু ইফতেখার ভারতে রয়েছেন তাই ওই টিমের প্রোডাকশন ম্যানেজারকে ফোন করে ইফতেখারকে চেয়েছি। কিন্তু তাকে পাওয়া যায়নি।

তিনি বলেন, একটা ছবির মূল পরিচালক যদি ছবি করতে আগ্রহী না হয়, সেক্ষেত্রে প্রযোজক অন্য পরিচালক দিয়ে ছবি শেষ করতে পারেন। কিন্তু পরিচালকের অনুমতি ছাড়া অন্য পরিচালককে দিয়ে ছবির শেষ করার কোনো নিয়ম নেই। এমন অনিয়মের প্রমাণ পেলে ইফতেখার চৌধুরীর সদস্যপদ বাতিল হয়ে যেতে পারে। আমরা মিটিংয়ে বিষয়টি তুলবো এরপর যাচাই করে সিদ্ধান্ত নেবো।

ছবির মুখ্য চরিত্র গড়ে উঠেছে চিত্রনায়ক শাকিব খানকে নিয়ে। শাকিব খান বর্তমানে বাংলাদেশের শীর্ষ নায়ক। অর্থাৎ শাকিব যে ছবিতে থাকবে সেখানে নিশ্চিত লগ্নি করা যায়। কিন্তু

নোলক’ ছবির নায়ক শাকিব খান বর্তমানে আছেন গাজীপুরের সখিপুর আনসার ক্যাস্পে। সেখানে তিনি ‘ক্যাপ্টেন খান’ ছবির শুটিং করছেন।

শাকিব বলেন, এতকিছু ঘটে গেল আমি কিছুই জানি না। শুটিং শেষ দিকে এসে কীভাবে পরিচালক বদলে যায় আমি নিজেও বুঝলাম না। এটা মোটেও ঠিক হলো না।

আর রাশেদ রাহা নতুন একটা ছেলে, বয়সেও তরুণ। প্রযোজক ইচ্ছে করলে পরিচালক পরিবর্তন করতে পারেন। তবে এক্ষেত্রে রাশেদ রাহার কাছ থেকে অনুমতি নেওয়া উচিত ছিল। ইফতেখার চৌধুরী বয়সে রাহার চেয়ে অনেক বড়। কাজের ক্ষেত্রেও সিনিয়র। শেষ সময়ে এসে এটা মোটেও কাম্য নয়।



মন্তব্য