kalerkantho


স্টার সিনেপ্লেক্সে ‘হোটেল ট্রানসিলভানিয়া থ্রি: সামার ভ্যাকেশন’

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৮ ১৫:২৫



স্টার সিনেপ্লেক্সে ‘হোটেল ট্রানসিলভানিয়া থ্রি: সামার ভ্যাকেশন’

ভয়ঙ্কর (আসলে মজার!) এক ড্রাকুলার মেয়ে ম্যাভিস, সে কিনা বিয়ে করেছে জনি নামের একটা বোকাসোকা ছেলেকে। ম্যাভিস আর জনির কোলজুড়ে এসেছে একটা ছোট্ট বাবু। মানুষ আর দৈত্য-দানো মিলেমিশে সে এক অদ্ভুত পরিবার! হোটেল ট্রানসিলভানিয়ার আগের দুটো পর্ব যারা দেখেছে, তারা নিশ্চয়ই জানে, মজার সব কান্ডকীর্তি দেখা যায় এ ছবির একেকটা পর্বে। ২০ জুলাই থেকে স্টার সিনেপ্লেক্সে চলছে ‘হোটেল ট্রানসিলভানিয়া থ্রি: সামার ভ্যাকেশন’ এর তৃতীয় পর্ব।

সনি পিকচার্স অ্যানিমেশন নির্মিত এই থ্রিডি সিনেমাটির পরিচালনার দায়িত্বে আছেন গেনডি টারটাকোভস্কি। আন্তর্জাতিক মুক্তির দিনেই বাংলাদেশের দর্শকরা ছবিটি দেখতে পাবেন স্টার সিনেপ্লেক্সে। বাংলাদেশের দর্শকদের জন্য আরেকটি আনন্দের এবং গৌরবের বিষয় হলো ‘হোটেল ট্রানসিলভানিয়া থ্রি: সামার ভ্যাকেশন’ ছবিতে বিশেষ ভূমিকা রয়েছে একজন বাংলাদেশির। এই ছবির কারিগরি দলে তিনি কাজ করেছেন অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে।

ছবির পরিচালক গেন্ডি টারটাকোভস্কি সিরিজের আগের দুই ছবির পরিচালক ছাড়াও পরিচিত কার্টুন সিরিজ ডেক্সটার্স ল্যাবরেটরি, দ্য পাওয়ারপাফ গার্লস ও সামুরাই জ্যাক-এর নির্মাতা হিসেবে। এমনকি ‘আয়রন ম্যান টু’ ছবির স্টোরি বোর্ড আর্টিস্টও ছিলেন তিনি। সেই পরিচালকের সঙ্গেই সরাসরি কাজ করেছেন বাংলাদেশের ওয়াহিদ ইবনে রেজা। এর আগে ওয়াহিদ ইবনে রেজা ভিজ্যুয়াল ইফেক্টস কো-অর্ডিনেটর হিসেবে কাজ করেছেন হলিউডের ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস, ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার, ডক্টর স্ট্রেঞ্জ, ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সেভেনসহ আরও অনেক জনপ্রিয় হলিউডের ছবিতে। সনি পিকচার্সের হয়ে অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে এটাই হবে তাঁর প্রথম ছবি।

‘হোটেল ট্রানসিলভানিয়া থ্রি: সামার ভ্যাকেশন’ ছবির অন্যতম একটি অ্যানিমেটেড চরিত্রে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় মার্কিন গায়িকা-অভিনেত্রী সেলেনা গোমেজ। গত ৩০ জুন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হয় ‘হোটেল ট্রান্সসিলভানিয়া থ্রি: সামার ভ্যাকেশন’-এর উদ্বোধনী প্রদর্শনী। প্রদর্শনীতে এসে অভিবাসী সংকট নিয়ে নিজের বক্তব্য প্রকাশ করে আলোচিত হন তিনি।

সিরিজের আগের দু’টি ছবির সাফল্যের পথ ধরে এ ছবিটিও দর্শকদের মন জয় করে আশানুরূপ ফল ঘরে তুলবে বলে বিশ্বাস সংশ্লিষ্টদের।

 



মন্তব্য