kalerkantho


নিজের জীবনের কথা বলবেন ড. আতিউর রহমান

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুলাই, ২০১৮ ২০:২৩



নিজের জীবনের কথা বলবেন ড. আতিউর রহমান

ড. আতিউর রহমান। খ্যাতনামা বাংলাদেশি অর্থনীতিবিদ এবং রবীন্দ্র গবেষক। বাংলাদেশ ব্যাংকের সাবেক এই গভর্নর লিখেছেন বিভিন্ন বিষয়ের ওপর অনেক বই। তার লেখনিতে উঠে এসেছে- বাংলাদেশের মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন, দারিদ্র, সরকারি ব্যয়, অর্থনৈতিক উন্নয়্ন, জনকল্যাণসহ নানা ধরনের সামাজিক-অর্থনৈতিক ইস্যুতে লেখালেখি করেন নিয়মিত। পেয়েছেন বাংলা একাডেমি পুরস্কার।

এবার এই অর্থনীতিবিদ ও সাহিত্যিক জীবনের নানা ঘটনা, দুর্ঘটনা, হাসি-আনন্দ আর বেদনার কথা বলবেন জিটিভির শিল্পবাড়ি অনুষ্ঠানে। কথা সাহিত্যিক মনি হায়দারের সঙ্গে।

জীবন ও শিল্প-সাহিত্যের কোন বিষয়গুলো আলাদা? শিল্প কি মানুষকে এমন কোনো অভিজ্ঞতা দান করে প্রাত্যহিক জীবনে যার কোনো অস্তিত্ব নেই? কিংবা জীবন চলার পথে বিশেষ ভুমিকা পালন করে? শিল্প কি ব্যতিক্রমী কোনো বিষয় যার জ্ঞান ব্যতিক্রমী প্রক্রিয়াতেই মানুষ লাভ করে থাকে? ইত্যাদি নানা বিষয় নিয়ে জিটিভির শিল্প-সাহিত্যের বিশেষ নিয়মিত অনুষ্ঠান ‘দর্জিবাড়ী নিবেদিত ‘শিল্পবাড়ী’। অনুষ্ঠানের এবারের পর্বে শিল্প-সাহিত্যের বিভিন্ন অজানা দিক নিয়ে আলোচনা করবেন  অর্থনীতিবিদ এবং রবীন্দ্র গবেষক ড. আতিউর রহমান।

সাহিত্যিক মনি হায়দারের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন কবি আদিত্য নজরুল। অনুষ্ঠানটি শনিবার  রাত ৯টায় জিটিভিতে প্রচার হবে।



মন্তব্য