kalerkantho


ঈদে ফারুকী ভাই ব্রাদারের ৮ নাটক

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুলাই, ২০১৮ ১৭:৪৭



ঈদে ফারুকী ভাই ব্রাদারের ৮ নাটক

দীর্ঘদিন পর নাটক নির্মাণ করতে যাচ্ছেন মোস্তফা সরয়ার ফারুকী। তার সঙ্গে যুক্ত হয়ে নাটক নির্মাণ করবেন শুরুর দিকে একইসাথে কাজ করা নির্মাতারাও। ভাই 'ব্রাদার এক্সপ্রেস' এর ব্যানারে ৮টি নাটক ঈদুল আযহায় প্রচার হবে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আইয়ে।

৮ টি নাটকের মধ্যে রয়েছে মোস্তফা সারয়ার ফারুকীর ‘আয়েশা’, রেদওয়ান রনির ‘পাতা ঝরার দিন’, আশফাক নিপুনের ‘সোনালী ডানার চিল, আব্দুল্লাহ আল মুক্তাদির ও ফাহাদ খানের পরিচালনায় ‘পাতলা খান লেনে বাঘ আসিয়াছিল’, নাজমুল নবীন ও মাহমুদুল হাসান আদনান এর ‘আজকে না হয় ভালোবাসো’ এবং মোমিন বিশ্বাস ও লোটাস মজুমদার পরিচালিত ‘লিটনের গরিবি ফ্ল্যাট’।

আজ বুধবার এ উপলক্ষে চ্যানেল আই কার্যালয়ে ঘোষণা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে ফরিদুর রেজা সাগর বলেন, চ্যানেল আইয়ের প্রতি মোস্তফা সরয়ার ফারুকীর ভালোবাসা আছে। আমরা বলবো ঘরের ছেলে ফারুকী ঘরে ফিরে এসেছেন। কিন্তু এখন মোস্তফা সরয়ার ফারুকী শুধু ঘরের নয়, তিনি সারা বাংলাদেশের। টেলিভিশনে যার শুরু হয়েছিল চ্যানেল আই এর জন্য নাটক ‘চড়ুইভাতি’ নির্মাণের মধ্য দিয়ে। বড় পর্দায়ও আর্বিভাব হয়েছিল ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ব্যাচেলর’র মাধ্যমে। এবার ঈদে ভাই ব্রাদার এক্সপ্রেস চ্যানেল আই এর দর্শকদের জন্য যে উদ্যোগ নিয়েছে তা মুগ্ধকর হবে।

নাটকগুলোতে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী, তিশা, ঈশিতা, সৈয়দ হাসান ইমাম, ইরেশ জাকের, সামিয়া অথৈ, সাফা কবিরসহ আরও অনেকে।



মন্তব্য