kalerkantho


আজ আবিদের ৩৩ জন্মবাষির্কী

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুলাই, ২০১৮ ১৬:৩৯



আজ আবিদের ৩৩ জন্মবাষির্কী

ক্লোজআপ ওয়ান তারকা আবিদ শাহরিয়ারের আজ ৩৩তম জন্মবার্ষিকী। ১৯৮৬ সালের এ দিনে শিল্পী আবিদ জন্মগ্রহণ করেন। রিয়েলিটি শো থেকে এলেও খুব অল্প সময়ে রবীন্দ্র সঙ্গীতশিল্পী হিসেবে নিজের জায়গা করে নিয়েছিলেন ক্ষণজন্মা এই তরুণ প্রতিভা। দেশে তৈরি হয়েছিল আবিদের বড় একটি ভক্তশ্রেণী। কিন্তু মাত্র পঁচিশ বছর বয়সে ২৯ জুলাই ২০১১ সালে কক্সবাজারের কলাতলী সমুদ্র সৈকতে ডুবে মৃত্য হয় আবিদের।

তাঁর এই মৃত্যু যেন কোনোভাবেই মেনে নিতে পারছিল না ভক্তরা। সঙ্গীতাঙ্গনে নেমে এসেছিল শোকের ছায়া। আবিদের উচ্চারণ ছিলো, আমি গান করি দেশের জন্য, দেশের মানুষের মুখে হাসি ফোটাবার জন্য।

আবিদের মৃত্যুর পর খুলনায় শিল্পী আবিদ স্মৃতি পরিষদ-এর উদ্যোগে শিল্পীর স্মৃতিকে ধরে রাখার জন্য নানা কর্মসূচি পালিত হয়ে আসছে। আগামী ২৬ জুলাই ২০১৮ বৃহস্পতিবার বিকেল পাঁচটায় উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘শিল্পী আবিদ জুলাই স্মরণানুষ্ঠান’ এবং শিল্পীর জন্মদিনে স্মৃতি পরিষদের পক্ষ থেকে শিল্পী আবিদের দৌলতপুর মহেশ্বরপাশায় অবস্থিত সমাধিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে এবং তাঁর প্রয়াণদিবস ২৯ জুলাই সকাল ৮টায় শিল্পীর সমাধিতে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে।

এছাড়া বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শিল্পী আবিদ স্মরণে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দীপালয় ইয়ুথ কয়্যার শিল্পীর জন্মদিন ১৮ জুলাই বিকেল পাঁচটায় বিশেষ অনুষ্ঠান ‘তবু মনে রেখো' এর আয়োজন।



মন্তব্য