kalerkantho


মডেল থেকে বলিউড নায়িকা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৮ ১৯:৫৬



মডেল থেকে বলিউড নায়িকা

ক্যাটরিনা কাইফ। মডেল। অভিনেত্রী। নিউইয়র্ক, এক থা টাইগার, রাজনীতি, আজব প্রেম কী গজাব কাহানি, ধুম থ্রির মতো ছবিতে নিজের ক্যারিশমা দেখিয়েছেন তিনি। শাহরুখ খান জিরো ও আমির খানের ঠাগস অফ হিন্দুস্তানেও দেখা যাবে তাঁকে।

রাজনীতি, নিউ ইয়র্ক হোক বা নমস্তে লন্ডন, ক্যাটরিনার ফিল্মি ক্যারিয়ারে এমন অনেক ছবিই আছে যা তাঁকে সাকসেস এনে দিয়েছে। কিন্তু, এর মধ্যে এমন অনেক ছবিই আছে যেগুলো করতে ক্যাটরিনাকে করতে না করেছিলেন বন্ধুরা। তিনি শোনেননি। আর সেই ছবি তাঁকে এনে দিয়েছে সাফল্য।

বুম ছবি দিয়ে ডেবিউ করেছিলেন ক্যাটরিনা। কিন্তু, ছবিটি বক্স অফিসে ভালো ফল করতে পারেনি। এরপর সলমান খানের হাত ধরে তিনি ফের বলিউডে আসেন। ছবির নাম ম্যায়নে প্যায়ার কিউ কিয়া। বলা হয়, বলিউডে ক্যাটরিনা কীভাবে টিকে থাকবে, সেই পথ নাকি দেখিয়েছিলেন সলমান। অনেকেই তাই সলমানকে তাঁর গডফাদার বলে থাকেন।

২০০০ সালে বুম নামের একটি ছবি করেছিলেন ক্যাটরিনা। মডেল হওয়ার স্বপ্ন নিয়েই এসেছিলেন তিনি। এরজন্যও করতে হয়েছিল সংগ্রাম। একসময় ফটোগ্রাফার ফারোখ চোটিয়ার সঙ্গে আলাপ হয় তাঁর। সেই তাঁকে মডেলিংয়ে নিয়ে আসেন।

নিউ ইয়র্ক, রাজনীতি, আপনে, হামকো দিওয়ানা কর গ্যায়ে, রেস, জ়িন্দেগি না মিলেগি দোবারার মতো ছবি রয়েছে তাঁর তালিকায়। শিলা কী জবানি, চিকনি চামেলি, কালা চশমার মতো গানও তাঁর বেশ হিট।

বন্ধুরা বলে ক্যাটরিনা যতটাই গ্ল্যামারেস, ততটাই সাধারাণ। ভালো-খারাপের মধ্যে কখনও আপোশ করেননি তিনি। বরাবর সেকথা সাক্ষাৎকারে বলে এসেছেন।

একসময় সলমান খানের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে বেশ গুঞ্জন চলেছিল। পরে রণবীরের সঙ্গেও বেশকিছুদিন সম্পর্কে ছিলেন তিনি। যদিও সে সম্পর্ক টেকেনি। আর এখন নিজেকে সিঙ্গল বলে দাবি করেছেন ক্যাটরিনা। এখন তিনি নিজের ক্যারিয়ার নিয়েই ব্যস্ত। একসঙ্গে জিরো ও ঠাগস অফ হিন্দুস্তানের শুটিং করছেন। এছাড়াও নতুন কয়েকটি প্রজেক্টে কাজ করার কথা আছে।



মন্তব্য