kalerkantho


কিংবদন্তি ফুটবল কোচের বায়োপিক, আছেন অজয় দেবগন

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জুলাই, ২০১৮ ১৪:০৬



কিংবদন্তি ফুটবল কোচের বায়োপিক, আছেন অজয় দেবগন

বায়োপিক জ্বরে পুড়ছে বলিউড। 'সঞ্জু' এবং 'সুরমা'র পর আবার বায়োপিকের খবর। এবার তৈরি হতে চলেছে ভারতের কিংবদন্তি ফুটবল কোচ সৈয়দ আব্দুল রহিমের বায়োপিক। এটি নির্মাণ করবেন অমিত শর্মা। আর আব্দুল রহিমের চরিত্রে দেখা যাবে অজয় দেবগনকে।

জি স্টুডিও তাদের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলে এ খবর প্রকাশ করে। ট্যুইটার বার্তাটি এমন, অত্যন্ত গর্বের সঙ্গে জানানো যাচ্ছে যে, জি স্টুডিও, বনি কাপুর ও ফ্রেশফিল্ম একসঙ্গে তৈরি করতে চলেছে সৈয়দ আব্দুল রহিমের বায়োপিক।

সৈয়দ আব্দুল রহিম কোচ হিসেবে ভারতীয় ফুটবল দলকে প্রশিক্ষণ দেন ১৯৫০-১৯৬৩ সাল পর্যন্ত। ১৯৬২ সালে তাঁর প্রশিক্ষণেই এশিয়ান গেমসে সোনা জেতে ভারতের ফুটবল দল। ১৯৫৬ সালে মেলবোর্ন অলিম্পিকসেও দলকে প্রশিক্ষণ দেন তিনি। ৫৪ বছর বয়সে ক্যান্সারে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়। 

জি স্টুডিও, বনি কাপুর, আকাশ চাওলা এবং জয় সেনগুপ্তর প্রযোজনায় এই ছবির নাম ঠিক হয়নি এখনও। তবে স্বাভাবিকভাবেই চলতি ফিফা বিশ্বকাপের সময়ই ছবির কথা ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা।

ছবি সম্পর্কে বনি কাপুর বলেন, অজয়ের মতো অভিনেতা এই চরিত্রের জন্য যথাযথ। আশা করব এই ছবি যুবসমাজকে উদ্বুদ্ধ করবে এবং ভারত খুব তাড়াতাড়ি বিশ্বকাপে নিজের শক্তি দেখাতে পারবে। 

বুধবারই অজয় জানান, তিনি আরেকটি ছবিতে চাণক্যর চরিত্রে অভিনয় করতে চলেছেন। চাণক্য ছাড়াও 'সন্স অব সর্দার', 'টোটাল ধামাল'-এর মতো ছবিও রয়েছে তাঁর। এবং রণবীর কাপুরের সাথেও লাভ রঞ্জনের পরিচালনায় ছবি করছেন তিনি।
সূত্র : দি ইন্ডিয়ান এক্সপ্রেস



মন্তব্য