kalerkantho


ন্যায়ের জন্য সমাজব্যবস্থার বিরুদ্ধে লড়বেন তাপসী পান্নু

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৮ ১৬:৩৬



ন্যায়ের জন্য সমাজব্যবস্থার বিরুদ্ধে লড়বেন তাপসী পান্নু

'মুল্ক' ছবির তিন মিনিটের ট্রেলারই হইচই ফেলেছে নেটদুনিয়ায়। শহরে আতঙ্কবাদীদের আক্রমণ আর তাতে প্রতীক বব্বর ও ঋষি কাপুরের চরিত্রকে বিশ্বাসঘাতক হিসেবে চিহ্নিত করা হয়েছে। সবটাই ঘটছে বারানসি শহরটাকে কেন্দ্র করে। আর সেই শহরেরই বাসিন্দা ও হিন্দু আইনজীবী লড়াই করছেন মুসলিম পরিবারটির হয়ে। আঙুল তুলছেন সমাজব্যবস্থার প্রতি।

শহরে বোমা কিস্ফোরণ আর তার অভিযোগে পুলিশ গ্রেপ্তার করল ঋষি কাপুর ও প্রতীক বব্বরকে। তাপসী প্রতিজ্ঞা করেন তাঁদের পরিবারের নাম ডুবতে দেবেন না, ন্যায় হবেই। ট্রেলার দেখেই বোঝা যায় ছবিটি অন্য ধর্মের প্রতি মানুষের সাধারণ ধারণাকে প্রশ্ন করবে। সব মুসলমানই সন্ত্রাসবাদী নয় এবং সে রকমই সমস্ত হিন্দু ধর্মাবলম্বী মানুষ মুসলিমদের অপরাধী বলে চিহ্নিত করে না।

'মুল্ক' ছবিতে অভিনয় করেছেন ঋষি কাপুর, তাপসী পান্নু, প্রতীক বব্বর, মনোজ পাহওয়া ও রজত কাপুর। 'তুম বিন', 'দশ', 'গুলাব গ্যাং'-এর পরিচালক অনুভব সিনহা এই ছবির পরিচালক।

তাপসী বলেছিলেন, এই ছবিটা আমাদের প্রত্যেকের ভীষণ কাছের। কাস্ট থেকে ক্রু সকলেই প্যাশন নিয়ে কাজটা করেছে। সেটে এনার্জি দেখার মতো ছিল। আমরা তো রেকর্ড সময়ে ছবির শুটিং শেষ করেছি। 'মুল্ক' করার অভিজ্ঞতাটাই প্রশান্তি দেয়। ছবির ট্রেলারও তাপসী শেয়ার করেছেন সোশাল মিডিয়ায়।

'মুল্ক' ছবির শুটিং হয়েছে লখনউ ও বারানসিতে। ৩ আগস্ট মুক্তি পাচ্ছে এই ছবি।
সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস



মন্তব্য