kalerkantho


'দাবাং ৩'-এর আগেই মুক্তি পাবে 'ভারত'

কালের কণ্ঠ অনলাইন   

২৪ জুন, ২০১৮ ১১:১৪



'দাবাং ৩'-এর আগেই মুক্তি পাবে 'ভারত'

সালমান খানের ভক্ত-অনুরাগীদের জন্য একটা দারুণ খবর আছে। সালমানের 'দাবাং ৩' আগামী বছর ভারতের প্রজাতন্ত্র দিবস (২৬ জানুয়ারি, ২০১৯) উপলক্ষে মুক্তি পাওয়ার কথা প্রাথমিকভাবে জানানো হলেও সম্প্রতি মিড-ডে'র রিপোর্টে জানা গেছে তা পিছিয়ে দেওয়া হয়েছে। আলী আব্বাস জাফরের 'ভারত', যা আগামী বছর ঈদে মুক্তি পাওয়ার কথা, জানা গেছে সেটাই ২০১৯ সালে সালমান খানের প্রথম মুক্তি পাওয়া ছবি হবে। 

একটি সূত্র মিড ডে'কে জানায়, দুটো ছবির শুটিং-ই সেপ্টেম্বর মাস থেকে সমান্তরাল ভাবে শুরু হবে। কিন্তু 'ভারত' আগে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এর কারণ হিসাবে জানা গেছে, অ্যাকশন এন্টারটেইনার 'রেস ৩' শুরুতে ভালো পারফর্ম করে, মুক্তির পর প্রথম তিন দিন ১০০ কোটির বেশি আয় করলেও বক্স অফিসে সমতা বজায় রাখতে ব্যর্থ হয়। এ কারণেই নির্মাতারা সিদ্ধান্ত নিয়েছেন 'দাবাং' সিরিজের তৃতীয় গল্প কিছুদিন পরে মুক্তি দেওয়া হবে।
 
বলিউড ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানান, সাউথ কোরিয়ান সিনেমা 'অড টু মাই ফাদার'-এর থেকে অনুপ্রাণিত হয়ে হিন্দিতে 'ভারত' তৈরি হতে চলেছে। 
তিনি বলেন, পরিচালক-অভিনেতার যুগলবন্দিতে এই সিনেমা সাফল্য পাবে। ভারত সিনেমার পরিচালক আলী আব্বাস জাফর। সলমান এবং আলী আব্বাস জাফরের মজবুত ট্র্যাক রেকর্ড রয়েছে, যা সালমান খানের যেকোনো সিনেমার চেয়ে বেশি সাফল্য পাবে।

ট্রেড অ্যানালিস্ট আমোদ মেহরা জানান, এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে সালমান খানকে 'একজন শক্তিশালী অভিনেতা' হিসাবে পুনঃপ্রতিষ্ঠা করবার জন্য। সালমানকে ভালো গল্পের চরিত্র হয়ে উঠতে হবে, যেমন তিনি বজরঙ্গি ভাইজান (২০১৫) এবং সুলতান (২০১৬) সিনেমায় ছিলেন। তাঁকে একজন ভালো অভিনেতা হিসাবে নিজের ইমেজ আবার ফেরত আনতে হবে।   

সালমান খানের 'রেস ৩' বর্তমানে দেড় শ কোটির বাণিজ্য করেছে। এটা সালমানের চতুর্থ সিনেমা যা মুক্তির পর প্রথম তিন দিনের মধ্যে এক শ কোটির বাণিজ্য করে। এর লিস্টে আগের তিনটে সিনেমা হলো বজরঙ্গি ভাইজান, সুলতান এবং টাইগার জিন্দা হ্যায়। 

রেমো ডি'সুজা পরিচালিত 'রেস ৩' সিনেমায় সালমান খানের সঙ্গে অনিল কাপুর, সাকিব সেলিম, জ্যাকলিন ফার্নান্দেজ এবং ডেইজি শাহ অভিনয় করেছেন।   

'ভারত' ছবিতে সালমান খানকে পাঁচটা আলাদা রূপে দেখা যাবে। এই সিনেমা আবু ধাবি, পাঞ্জাব এবং দিল্লির বিভিন্ন অঞ্চলে শুট হবে। প্রিয়াঙ্কা চোপড়া যাকে শেষবার ২০১৬ সালে বলিউড সিনেমা 'জয় গঙ্গাজল'-এ অভিনয় করতে দেখা গিয়েছিল, 'ভারত' সিনেমায় সালমান খানের সঙ্গে তাঁকেও অভিনয় করতে দেখা যাবে। 'দাবাং ৩' সিনেমায় বিখ্যাত চরিত্র চুলবুল পান্ডের জার্নি তুলে ধরা হয়েছে।
সূত্র : পিংক ভিলা, মিড ডে, বলিউড লাইফ.কম, এনডিটিভি



মন্তব্য