kalerkantho


রোজায় খাজাবাবাকে নিয়ে গান ‘সালাম খাজাজী’

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মে, ২০১৮ ১১:২৮



রোজায় খাজাবাবাকে নিয়ে গান ‘সালাম খাজাজী’

আসন্ন পবিত্র রমজান মাস ও ঈদ-উল-ফিতর উপলক্ষে খালেদ মুন্নার কণ্ঠে প্রকাশিত হতে যাচ্ছে ‘সালাম খাজাজী’ শিরোনামের একটি গান। অনুরূপ আইচের কথায় এই গানের সুর করেছেন শিল্পী নিজেই। আর সঙ্গীত পরিচালনা করেছেন জাহিদ বাশার পংকজ। অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সংগীতা থেকে প্রকাশ পাবে এই গান।

‘সালাম খাজাজী’ গানের শুরুর কথাগুলো হচ্ছে- ‘ নবী না এলে, আমেনার কোলে, বুঝতাম না আল্লাহ-খোদা কাহাকে বলে/ আর রসুল না এলে আসতো না কোরআন, না আসতো খাজা বাবা প্রচারে ইসলাম/ তাই সালাম নবীজী, সালাম খাজাজী- তোমাদের কল্যাণে আমরা আল্লাহ চিনেছি...’    

ইতোমধ্যে গানটির ভিডিও ধারণের কাজ সম্পন্ন হয়েছে টঙ্গী এলাকায়। গানটি নির্মাণ করেছেন রকি। ‘সালাম খাজাজী’ গান প্রসঙ্গে খালেদ মুন্না জানান, খাজাজীর আওলাদ হিসেবে আমার অনেক দিনের ইচ্ছা ছিল খাজা বাবাকে নিয়ে একটা গান করবো। কিন্তু কেন জানি এতগুলো বছর ধরে সেটা আর হয়ে উঠেনি। অনুরূপ আইচের উৎসাহে গানটি ফাইনালি করা হলো।

‘সালাম খাজাজী’ গানটি ছাড়াও ঈদ উপলক্ষে খালেদ মুন্নার নতুন আরেকটি গান প্রকাশ হবে। গানটির শিরোনাম হচ্ছে- হবে না মিলন। প্লাবন কোরেশীর কথা ও সুরে এই গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৈকত নাসির। পাশাপাশি ডিএমএস থেকে মুন্নার কণ্ঠে ‘সোনাবউ’ শিরোনামের আরেকটি প্রকাশ পাবে ঈদ-উল-আজহায়। এই গানের গীতিকার হলেন অনুরূপ আইচ। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন রোমেল হাসান। এই গানের ভিডিও নির্মাণ করবেন চন্দন চৌধুরী।

উল্লেখ্য, খালেদ মুন্না দীর্ঘদিন ধরে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত গায়ক।



মন্তব্য